Group-B পদে নিয়োগ করবে বিএসএফ, আবেদন চলছে

0 0
Read Time:3 Minute, 24 Second

নিউজ ডেস্ক চাকরির বাজার এই মুহূর্তে অনেকটাই নিম্নমুখী। করোনা চলাকালীন অনেকেই চাকরি হারিয়েছেন। চাকরি প্রার্থীদের চাকরির অভাব আরও প্রকট হয়ে উঠেছে। অনেকেই তাই নিরাপদ ও নিশ্চিত ভবিষ্যতের লক্ষে সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন। সরকারি চাকরিতে আকর্ষণীয় বেতনের পাশাপাশি চাকরির নিশ্চয়তা থাকার কারণে অনেকেই সেই দিকে ঝুঁকেছেন। তবে অনেকক্ষেত্রেই সরকারি চাকরির পরীক্ষা সময়মতো হয়না এই নিয়ে পরীক্ষার্থীদের বিস্তর অভাব অভিযোগ রয়েছে। যে সব চাকরি প্রার্থীরা সরকারি চাকরির পাশাপাশি দেশের হয়ে কাজ করতে ইচ্ছুক, তাদের জন্য বড়সড় সুযোগ নিয়ে এল সীমান্ত রক্ষী বাহিনী বা বিএসএফ। প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে।

গ্রুপ-বি পদে নিয়োগ করবে এই সশস্ত্র বাহিনী। সব মিলিয়ে মোট ৯০ টি পদে নিয়োগ করা হবে। ইন্সপেক্টর (আর্কিটেক্ট)- ১ টি শূন্যপদ, সাব ইন্সপেক্টর (ওয়ার্কস)- ৫৭ টি শূন্যপদ এবং জুনিয়র ইঞ্জিনিয়র / সাব ইন্সপেক্টর (ইলেকট্রিক্যাল)- ৩২ টি শূন্যপদ রয়েছে। এই পদগুলির জন্য নিয়োগ করা হবে। ২৫ এপ্রিল থেকে এই পদের জন্য আবেদন করা শুরু হবে। এই পদে আবেদনের শেষ তারিখ ৮ জুন ২০২২। ইচ্ছুক চাকরি প্রার্থীরা rectt.bsf.gov.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। সাধারণ ও ওবিসি চাকরি প্রার্থীদের আবেদন ফি বাবদ ২০০ টাকা দিতে হবে এবং বাকি সংরক্ষিত প্রার্থীদের বেলায় কোনও আবেদন ফি লাগবে না।

১. ইন্সপেক্টর (আর্কিটেক্ট)- এই পদের বেতনক্রম ৪৪৯০০ – ১৪২৪০০ টাকা। এই পদের বেলায় আবেদন করতে হলে আবেদনকারীকে Council of Architecture স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩ বছরের আর্কিটেক্ট ডিগ্রি পাশ করে থাকতে হবে।

২. সাব ইন্সপেক্টর (ওয়ার্কস)- এই পদের বেতনক্রম ৩৫৪০০ – ১১২৪০০ টাকা। এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে রাজ্য বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা পাশ করতে থাকতে হবে।

৩. জুনিয়র ইঞ্জিনিয়র / সাব ইন্সপেক্টর (ইলেকট্রিক্যাল)- এই পদের বেতনক্রম ৩৫৪০০ – ১১২৪০০ টাকা। এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে রাজ্য বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা পাশ করতে থাকতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!