আয়ুষ্মান ভারত প্রকল্পে বহু ক্যান্সার রোগী উপকৃত হয়েছেন’ বলল মোদী

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক বৃহস্পতিবার একাধিক কর্মসূচি নিয়ে অসমে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যের শিক্ষাক্ষেত্রকে মজবুত করতে একাধিক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপনও করেন তিনি। এদিন আবার অসমে ক্যান্সারের হাসপাতালের উদ্বোধনও করেন। উদ্বোধনের পর তিনি বলেছেন যে, কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্পের মাধ্যমে দেশের নাগরিকদের বিনামূল্যে চিকিৎসা মেলে। শুধু তাই নয়, এই প্রকল্পের মাধ্যমে ক্যানসার রোগীরাও অনেক সাহায্য পেয়েছেন বলে দাবি করলেন নমো।

এছাড়াও আয়ুষ্মান প্রকল্পের আওতায় ক্যান্সারের চিকিৎসা প্রসঙ্গে তিনি বলেছেন যে, এই প্রকল্প শুরু হওয়ার আগে বিপুল খরচের ভয়ে ক্যান্সারের রোগীরা চিকিৎসা না পেয়েই মারা যেতেন। তিনি এদিন বলেছেন, “ক্যান্সার শুধু অসম নয় উত্তর-পূর্বেও একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের দরিদ্র, মধ্যবিত্ত পরিবারগুলো। কয়েক বছর আগে পর্যন্ত ক্যান্সারের চিকিৎসার জন্য রোগীদের বড় বড় শহরে যেতে হত।”

প্রধানমন্ত্রী স্বাস্থ্যক্ষেত্রে বিজেপি সরকারের এই প্রচেষ্টার প্রশংসাও করেন। প্রসঙ্গত, মোদী শিল্পপতি রতন টাটার সঙ্গে সাতটি ক্যান্সার হাসপাতালের উদ্বোধন করেছেন ও সাতটি নতুন ক্যান্সার হাসপাতালের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এদিন ডিব্রুগড়, কোকরাঝড়, বরপেতা, দারাং, তেজপুর, লখিমপুর ও জোরহাটে এই হাসপাতালগুলোর উদ্বোধন করা হয়েছে। নতুন সাতটি ক্যান্সার হাসপাতাল তৈরি হবে ধুবড়ি, নলবাড়ি, গোয়ালপাড়া, নাগাঁও, শিবসাগর, তিনসুকিয়া ও গোলাঘাট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!