ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহকে সামলাতে মরিয়া বিজেপি নেতৃত্ব

0 0
Read Time:4 Minute, 9 Second

নিউজ ডেস্ক কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে তোপ দেগে চলেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। তাকে সামলাতে মরিয়া বিজেপি নেতৃত্ব। পাট শিল্পের সমস্যা নিয়ে কথা বলতে গিয়ে গত কয়েক দিন কয়েক ধরে তিনি এমন মন্তব্য করে চলেছেন, যাতে তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বৃদ্ধিরও ‘ইঙ্গিত’ । এই নিয়ে ‘অস্বস্তি’ বাড়ছে বিজেপিতে।

পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় নেতৃত্ব শনিবার রাতেই পীযূষ ও অর্জুনকে মুখোমুখি বসার নির্দেশ দিয়েছেন। দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন অর্জুন। জানা গিয়েছে, শনিবার রাতে দিল্লিতে পীযূষের বাড়িতে হবে বৈঠক।

দিল্লি রওনা হওয়ার আগে অর্জুন জানান, তাঁর কাছে বস্ত্রমন্ত্রীর ফোন এসেছিল। যদিও বিজেপি সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই এই জরুরি বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। অর্জুন বলেন, ”রাজ্যের পাটশিল্প রক্ষা করাটা আমাদের কাছে মরণবাঁচন বিষয়। রাজ্যের বড় পরিচয় পাটশিল্প। সেই শিল্পই যদি না থাকে এবং তার জন্য কেন্দ্রের বিজেপি সরকার যদি দায়ী হয়, তবে মানুষ কেন আমাদের সঙ্গে থাকবে?”

তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে চলে আসতে পারে সেই ভেবেই এত তাড়াতাড়ি পদক্ষেপ নিল দল?
এই প্রশ্নের জবাব এড়িয়ে অর্জুন বলেন, ”ও ব্যাপারে আমি কিছু বলব না। আমি আমার এলাকার মানুষের সমস্যার কথা বলেছি। আমার রাজ্যের সমস্যা নিয়ে কথা বলছি।”

সম্প্রতি রাজ্যের পাটচাষি ও চটকল কর্মীদের দুরবস্থার নিরসন চেয়ে কেন্দ্রের সঙ্গে সঙ্ঘাতে জড়িয়েছেন অর্জুন। তোপ দাগেন পীযূষের বিরুদ্ধে। তাঁর অভিযোগ ছিল, চটকলগুলি পাটচাষি ও ব্যবসায়ীদের কাছ থেকে কেনা পণ্যের দামের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ায় প্রবল সঙ্কটে পড়ে গিয়েছেন এই শিল্পের সঙ্গে জড়িত অসংখ্য মানুষ। হুঁশিয়ারি দিয়ে তিনি জানান, কাঁচা পাটের দামের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত না বদলালে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে মিছিল ও আন্দোলন করবেন তিনি। শুক্রবার বাংলার জুটমিলগুলির ভবিষ্যত্‍ নিয়ে উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন। অর্জুনের বক্তব্য ছিল, ‘আমার নির্বাচনী কেন্দ্র ব্যারাকপুরে ২০টি জুটমিল রয়েছে। পাটশিল্পের সঙ্গে জড়িয়ে রয়েছেন লক্ষ লক্ষ পাটচাষি। তাঁদের ভবিষ্যত্‍ বাঁচাতে আপনার হস্তক্ষেপ চাইছি।’

মমতা ছাড়াও ওড়িশা, অসম ও বিহারের মুখ্যমন্ত্রীকেও চিঠি দিয়েছেন তিনি। তবে বিজেপি বেশি ‘অস্বস্তি’তে পড়ে যায় মমতাকে চিঠি লেখার জন্য। সম্প্রতি রাজ্যে তৃণমূলের সন্ত্রাস চলছে, এই অভিযোগ তুলে টানা আন্দোলনের পথে রাজ্য বিজেপি। মে মাসের প্রথম সপ্তাহেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!