পুলিশের সঙ্গে কুকুরের তুলনা করে কুকুরের অপমান করেছি’ সেলিম

0 0
Read Time:2 Minute, 51 Second

নিউজ ডেস্ক: পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা করে আগেই বিতর্কে জড়িয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাঁর সেই মন্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে নিন্দা শুরু হলেও পিছু হঠার পাত্র নন তিনি। বরং বিতর্ক আরও বাড়ালেন ।

রবিবার রামপুরহাটে বামেদের এক মিছিলে যোগ দিয়েছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। মিছিল শেষে রামপুরহাট পুরসভার মাঠে একটি জনসভার সেলিম বলেন, “তৃণমূলের লোকজন কেউ কেউ বলছেন, ‘ইসস! পুলিশকে আপনি কুকুরের সঙ্গে তুলনা করলেন?’ আমি সাধারণত উল্টোপাল্টা বলি না। কিছু বলে দিলেও আমার খারাপ লাগে। আমি দুঃখপ্রকাশ করি। আমি আজকে দুঃখপ্রকাশ করছি, পুলিশের সঙ্গে তুলনা করে আমি কুকুরের অপমান করেছি। এতে পুলিশের সম্মান নয়, কুকুরের সম্মান গিয়েছে। কারণ কুকুরকে প্রশিক্ষণ দিলে, বিশ্বাস করলে ও ঠিক খুনিকে গিয়ে ধরবে। কিন্তু বগটুই গ্রামে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় গিয়ে পুলিশ সুপারকে বলছেন, ‘এই কেসটা সাজাতে হবে।’ অনুব্রত মণ্ডলও বলছেন, ‘ওই রকমই কেসটা সাজাতে হবে।’ কোনও কুকুর কি জিজ্ঞাসা করবে? কোনও কুকুর ওই কথা শুনবে?” উল্লেখ্য, শনিবার বিষ্ণুপুরে গিয়ে পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা করেছিলেন সেলিম।

তবে সেলিমের এহেন মন্তব্যের পাল্টা তোপ দাগলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এদিন সেলিমকে তোপ দেগে তিনি বলেন, “এই সমস্যাটা ওনাদের জিনগত। ওঁরাই নেতাজি সুভাষ চন্দ্র বসুকে ‘তোজোর কুকুর’ বলতেন। সেই সংস্কৃতিই ধারন করছেন সেলিম। এটা ওঁদের জেনেটিক সমস্যা। ওঁদের জমানায় পুলিশকে দলদাসে পরিণত করেছেন। সেলিম যা করলেন, তাতে আমাদের উচিত দলমত নির্বিশেষে এই সংস্কৃতির তীব্র নিন্দা করা। কারণ আমাদের ঘরের ছেলেরা পুলিশে চাকরি করেন। মহম্মদ সেলিম ভুলে গেলেন, তাঁরা কী ভাবে পুলিশকে কাজে লাগিয়েছেন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!