সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির শেষ যাত্রায় মুসলিম ভাইদের “হরিবোল”

0 0
Read Time:2 Minute, 14 Second

নিউজ ডেস্ক মুসলিম সম্প্রদায়ের শববাহীদের মুখে, ‘হরিবোল’ ধ্বনি। দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে আক্রান্ত এলাকার অসহায় হিন্দু ভাইয়ের শব বহন করে তাঁর শেষকৃত্য করলেন গ্রামের মুসলিম সম্প্রদায়ের সদস্যরা।

শুধু তাই নয়, তার যাবতীয় খরচও বহন করলেন তাঁরা। এরপর হিন্দু রীতি মেনে ওই বৃদ্ধার দেহ দাহ সম্পন্ন করলেন গ্রামের মুসলিম ভাইয়েরা। ধর্ম নিয়ে যখন সারা দেশে নানা আলোচনা চলছে, তখন সাম্প্রদায়িক সম্প্রীতির এই অনন্য নজির গড়ল মুর্শিদাবাদ জেলার খরগ্রাম ব্লকের ইন্দ্রানী গ্রামবাসি।

জানা গিয়েছে, মৃত ইন্দ্রানী গ্রামের বাসিন্দা পালিন মার্জিতের তিনকূলে কেউ নেই তিনি বড়ই একা দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতার কারণে ভুগছিলেন তিনি, হঠাৎই আজ মঙ্গলবার শারীরিক অসুস্থতার কারণে তার মৃত্যু হয়। ইন্দ্রানী এলাকায় তার আত্মীয়স্বজন কেউ না থাকায় তার মৃতদেহ সৎকার করার দায়িত্বভার তুলে নিলেন মুসলিম ভাইয়েরা। এলাকার তৃণমূল কংগ্রেস চালিত পঞ্চায়েত প্রধানের প্রতিনিধি হুমায়ুন হবার, তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি আলতামাস কবির, এলাকার স্বনামধন্য বিশিষ্ট ব্যক্তিত্ব কালাম শেখ, লালন শেখ, নেটা শেখ রা তার মৃতদেহ সৎকার করার দায়িত্ব আর কাঁধে তুলে নিলেন শুধুই কি তাই!!? মুখেও নিলেন “হরিবোল” ইন্দ্রানী বাশির সম্প্রীতির এই নজির কে কুর্নিশ জানাই সব মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!