প্রকাশ্যেই মোদী সরকারকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:2 Minute, 56 Second

নিউজ ডেস্ক ডিসেম্বর মাস থেকে টাকা দিচ্ছে না কেন্দ্র। ১০০ দিনের কাজ করে টাকা পাচ্ছেন না রাজ্যের মানুষ। নবরূেপ টাউন হলের উদ্বোধনে গিয়ে প্রকাশ্যেই মোদী সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেছেন। বৃহস্পতিবার দুপুরে কলকাতার বুকে নতুন টাউন হলের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তারপর সেখানেই রাজ্যের ডব্লিউবিসিএস অফিসারদের বার্ষিক সম্মেলনের মঞ্চ থেকে আক্রমণ শানেন কেন্দ্রকে সাফ জানান, ‘কেন্দ্র সরকার অনেক কিছুতেই সহযোগিতা করছে না। যতটা প্রয়োজন আইএএস অফিসার দিচ্ছে না। বকেয়া পাওয়া ৯০ হাজার কোটি টাকা। সেটা তো দিচ্ছেই না, কর বাবদ পাওনা টাকাও কেটে নিচ্ছে। একাধিকবার এ বিষয়ে কথা বলেও কোনও লাভ হয়নি। পাওনা টাকা থেকে বঞ্চিত হচ্ছে বাংলা।’

কেন্দ্রের সঙ্গে পাওনা টাকা নিয়ে রাজ্যের বিবাদ চির কালের। আর আগেও মুখ্যমন্ত্রী বার বার সরব হয়েছেন কেন্দ্রের বিরুদ্ধে। কিন্তু বকেয়া টাকার মেলেনি। উল্টে কিছুদিন আগে বিজেপি থেকে মুখ্যমন্ত্রীর দাবি নিয়েই প্রশ্ন তুলে ধরা হয়েছিল। এমনকি জিএসটি থাকেও রাজ্যের প্রাপ্য পাওনা যে ঠিক মতন মেটানো হচ্ছে না সেটা নিয়েও এর আগে একাধিকবার বলেছেন মুখ্যমন্ত্রী। এদিনও মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে জানিয়েছেন, ‘কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছে না, কিন্তু তুলে নিয়ে যাচ্ছে। ১০০ দিনের কাজেও কেন্দ্র টাকা দিচ্ছে না। রাজ্যের যে কোনও সমস্যা আমরা সমাধান করতে পারি। কিন্তু কেন্দ্র টাকা না দেওয়ায় অনেক সমস্যারই সমাধান হচ্ছে না। কিন্তু আমরা মনে করি, সমস্যা থাকলে সেখানে সমাধানও থাকবে। দুয়ারে সরকার, পাড়ায় সমাধান থেকে কন্যাশ্রী, ১০০ দিনের কাজ সব রাজ্য সরকারকেই টানতে হচ্ছে। কেন্দ্র শুধু টাকা তুলে নিয়ে যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!