আজ মেদিনীপুরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক পশ্চিম মেদিনীপুরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, মঙ্গলবার বিকেলে মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক রয়েছে। কাল, বুধবার দুপুরে করবেন দলীয় সভা। মুখ্যমন্ত্রীর এই জেলা সফর ঘিরে তটস্থ পুলিশ-প্রশাসন, জেলা তৃণমূলও। মুখ্যমন্ত্রীর ধমক খাওয়ার ভয়ে কাঁটা হয়ে রয়েছেন পুলিশ, প্রশাসনের আধিকারিকরা

প্রশাসনিক বৈঠকে হয়ত গাছ পাচারের প্রসঙ্গ উঠতে পারে। সম্প্রতি নবান্নে এক বৈঠকে গড়বেতার গাছ পাচার কাণ্ড নিয়ে পুলিশের উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা ছিল, ”আমি পরিষ্কার বলছি, এই সব কেসে রং দেখার দরকার নেই। যদি ইনফরমেশন কারেক্ট হয়, ইউ টেক স্ট্রং অ্যাকশন। আমাদের পক্ষ থেকে কেউ আপনাকে বাধা দেবে না।” তার পর গড়বেতার ওই ঘটনায় গ্রেফতার হয়েছে তৃণমূলের অঞ্চল সভাপতি, গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান। শুরুতে তদন্ত যথাযথ না হওয়ায় তদন্তকারী অফিসার বদল করতে হয়েছে। গড়বেতা ৩ ব্লকের কড়সায় ২৭০টি গাছ কাটার অনুমতি নিয়ে ৩ হাজারেরও বেশি গাছ কাটার পিছনে প্রায় কোটি টাকার দুর্নীতি রয়েছে বলে অভিযোগ।

সম্প্রতি শালবনির পিরাকাটায় মাওবাদীদের নাম করে দেওয়া হাতে লেখা পোস্টার উদ্ধারের তদন্তেরও বিশেষ অগ্রগতি হয়নি। ওই পোস্টারে নিশানা করা হয়েছিল তৃণমূল নেতাদেরই। তবে তার কিনারা কেন করতে পারছে না পুলিশ, প্রশ্ন উঠছে। গড়বেতার গনগনিতেও এমন পোস্টার উদ্ধার হয়েছিল। সেই ঘটনায় অবশ্য আটজন দুষ্কৃতীকে ধরেছে পুলিশ। মনে করা হচ্ছে, পোস্টারের প্রসঙ্গও প্রশাসনিক বৈঠকে উঠতে পারে। তা ছাড়া, মেদিনীপুর, খড়্গপুরের মতো শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে বলে অভিযোগ। চুরি- ছিনতাই হচ্ছে। মেদিনীপুরে পিটিয়ে খুনের একাধিক ঘটনা ঘটেছে। ক’মাস আগে শহরে গুলি চালনার ঘটনাও ঘটেছে।
প্রশ্ন উঠছে জেলা পরিষদের কাজকর্ম নিয়েও। এক দিকে বেহিসেবি খরচ বাড়ছে। অন্য দিকে উন্নয়নের জন্য রাজ্য থেকে আসা টাকাও ফেরত যাচ্ছে। এ নিয়ে ক্ষোভ রয়েছে জেলা পরিষদের একাংশ সদস্যেরই। সময়ে কাজ না করায় গত অর্থবর্ষে ‘স্টেট ফান্ডে’র ২৭ কোটি টাকা ফেরত দেয়া হয়েছে জেলা পরিষদকে। জেলা পরিষদ এবং তৃণমূলের সাংগঠনিকস্তরে রদবদলের ইঙ্গিত মিলতে পারে মুখ্যমন্ত্রীর জেলা সফরকালে।
অবশ্য এ সবই জল্পনা। কী হবে, না হবে, তা নিশ্চিত নয়। তৃণমূলের রাজ্য সম্পাদক আশিস চক্রবর্তী বলেন, ”দিদি এসে কী বার্তা দেন, সেটা শোনারই অপেক্ষায় রয়েছেন দলের সকলে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!