চাকরি করতে চাই আপনি? তাহলে এখনি আবেদন করুন

0 0
Read Time:3 Minute, 27 Second

নিউজ ডেস্ক প্রার্থীদের জন্য সুখবর। আদালতে চাকরি করতে চাই আপনি? তাহলে এখনি আবেদন করুন। নূন্যতম যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ

মোট শূন্য পদ: ঝাড়্গ্রাম জেলা আদালতে মোট শূন্যপদ রয়েছে ৫৫ টি।

আবেদন পদ্ধতি: এক্ষেত্রে আবেদন করতে হলে, প্রতিটা চাকরিপ্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। সেখানে অবশ্যই পাশ করা সার্টিফিকেট সহ কোর্টের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নিজের সমস্ত ডিটেলস দিয়ে ফর্ম ফিল আপ করতে হবে।

আবেদন ফি: প্রতিটা পদে আবেদনের জন্য আলাদা আলাদা ফি নির্ধারণ করা হয়েছে। তাছাড়া কাস্ট অনুযায়ী আবেদন ফি ভিন্ন ভিন্ন করা হয়েছে। সর্বোচ্চ আবেদন ফি লাগবে ৮০০ টাকা এবং সর্বনিম্ন আবেদন ফি ৪০০ টাকা।

১) লোয়ার ডিভিশন ক্লার্ক: এই পদের জন্য মোট ২২ টি পদ শূন্য রয়েছে। এই পদে আবেদন করতে গেলে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও কোনও ট্রেনিং সেন্টার থেকে কম্পিউটারের কোর্স করা সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও অনর্গল কম্পিউটারে টাইপ করার যোগ্যতা লাগবে।

২) প্রসেস সার্ভার: এই পদে একটিমাত্র আসন খালি রয়েছে। এই পদে আবেদন করতে গেলে ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে। এছাড়াও কম্পিউটারের বেসিক সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

৩) পিয়ন বা পাইন গার্ড: এই পদের জন্য ২৮ টি আসন খালি রয়েছে। এই পদে ক্ষেত্রেও আবেদন করতে গেলে দশম শ্রেণি পাশ এবং কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

৪) সুইপার: এক্ষেত্রে ৩ টি আসন খালি রয়েছে। এই পদে আবেদন করতে গেলে বাংলায় ইংলিশ পরতে পারবে এবং অষ্টম শ্রেণি পর্যন্ত পাশ করা সার্টিফিকেট থাকলেই আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা।

৫) ইংলিশ স্টেনোগ্রফার: এই পদের জন্য ১ টি মাত্র আসন খালি রয়েছে। এই পর্যায়ে আবেদন করতে গেলে কমপক্ষে মাধ্যমিক পাশ করা সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক সঙ্গে অনর্গল ইংলিশ টাইপিং জানতে হবে।

বেতন: ঝাড়খণ্ড জেলা আদালতের চাকরির বিভিন্ন পদে বিভিন্ন রকমের বেতন রয়েছে সর্বনিম্ন বেতন ১৭,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৮২,০০০ টাকা পর্যন্ত হতে পারে।

নিয়োগ পদ্ধতি: এক্ষেত্রে প্রাথমিকভাবে তিনটে পেপারই লিখিত পরীক্ষা হবে প্রথম ও তৃতীয় পেপার হবে ১০০ নম্বর করে এবং দ্বিতীয় পেপার হবে ২০০ নম্বর করে। তারপর ৩০ মিনিটের মৌখিক পরীক্ষায় পাস করলে হবে নিয়োগ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!