মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি হতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্ক সোমবার নবান্নে বসতে চলেছে লোকায়ুক্ত নিয়োগের বৈঠক। পাশাপাশি তথ্য কমিশন এবং মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগের জন্যও বৈঠক হবে ওইদিনই। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি হতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৈঠকে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ও থাকতে পারেন।

রাজ্য স্তরে লোকায়ুক্তের মতো সাংবিধানিক পদে নিয়োগের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা ও বিধানসভার স্পিকার। সেই জন্যই শুভেন্দু অধিকারীকে চিঠি পাঠান বৈঠকে যোগ দেবার জন্য তাই সোমবার নবান্নে যেতে পারেন শুভেন্দু।

আগে এই বৈঠকের আমন্ত্রণ পত্র পেয়ে বিধায়ক জানিয়েছিলেন, তিনি বৈঠকে ‘যোগ দিতে পারেন’। তবে চিঠির কিছু শব্দ নিয়ে আপত্তি ছিল তাঁর। শুভেন্দুকে এর আগেও এই ধরনের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে এই প্রথম নবান্নে ডাকা হল শুভেন্দুকে। প্রসঙ্গত, বিধানসভা থেকে এখন অনির্দিষ্ট কালের জন্য সাসপেন্ডেড রয়েছেন শুভেন্দু। এই আবহে বৈঠকের স্থান নিয়ে স্পিকার বিমানবাবু বলেন, ‘মুখ্যমন্ত্রী নবান্নে তাঁর দফতরে বৈঠকটি ডাকতে অনুরোধ করেছিলেন। সেই মতো নবান্নে এই বৈঠকের আয়োজন করা হচ্ছে।’

আগামী ২৩ মে বিকেল ৪টে এবং সাড়ে ৪টে এই নিয়োগ সংক্রান্ত পরপর দুটি বৈঠক হওয়র কথা নবান্নে। সেখানে যোগ দিতেই শুভেন্দুকে চিঠি দেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা। এই আবহে সব কিছু ঠিকঠাক থাকলে বিধানসভা নির্বাচনের পর এই প্রথম দুই নেতা মুখোমুখি হবেন। যা রাজ্য রাজনীতিতে বেশ তাত্‍পর্পূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!