কালবৈশাখীর দাপটে ব্যাহত মেট্রো চলাচল

0 0
Read Time:3 Minute, 9 Second

নিউজ ডেস্ক ব্যাপক ঝড়-বৃষ্টি হচ্ছে কলকাতা শহরে। আকাশ কালো করে বৃষ্টি নেমেছে। সঙ্গে চলছে ঝড়ের দাপট। ঝড়-বৃষ্টির জেরে ব্যাহত হয়েছে মেট্রো রেল পরিষেবাও। নেতাজি এবং মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশনের মাঝে আপ লাইনে একটি গাছ ভেঙে পড়েছে। এর জেরে কবি সুভাষ থেকে আসা যাওয়ার সব ট্রেন আপাতত বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র দক্ষিণেশ্বর মেট্রো থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল করছে। শহরে ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে কালবৈশাখী বয়ে গিয়েছে। তার সঙ্গে মুষল ধারায় বৃষ্টি চলছে। এরই মধ্যে মেট্রো রেল পরিষেবা ব্যাহত হওয়ায় সমস্যায় পড়েছেন অফিস ফেরত যাত্রীদের একাংশ।

কলকাতা মেট্রো রেল পরিষেবা হল এককথায় শহরের লাইফলাইন। শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত খুব সহজেই এবং কম সময়ে পৌঁছে যাওয়া যায় মেট্রো রেলের সাহায্যে। নিত্যদিন বহু মানুষ অফিস যাওয়া আসার সময় শহরের যানজট এড়ানোর জন্য মেট্রোকেই পছন্দ করেন। এখন তুমুল ঝড় বৃষ্টির জেরে নেতাজি এবং মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশনের মাঝে গাছ ভেঙে পড়ায় সমস্যায় পড়েছেন মেট্রো যাত্রীরা।

শুধু কলকাতা মেট্রো রেল পরিষেবাই নয়। শহরজুড়ে স্বস্তির বৃষ্টি আর কালবৈশাখীর চিহ্ন সর্বত্র। শহরের একাধিক জায়গায় গাছ ভেঙে পড়ছে বলে খবর পাওয়া গিয়েছে। সেন্ট্রাল অ্যাভিনিউতে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি গাড়ির উপর গাছ ভেঙে পড়েছে। দেশপ্রিয় পার্ক এলাকায় বিদ্যুতের তারের উপর গাছ ভেঙে পড়েছে। বিকেলেই আকাশ কালো করে এসেছিল। এই নিয়ে শহরে চতুর্থ কালবৈশাখী এই মরশুমের। তবে ঝড়ের গতিবেগ আগের তিনটির তুলনায় এর অনেকটাই বেশি। আগের তিনটি ঝড়ের গতি ছিল যথাক্রমে ৬৪ কিলোমিটার প্রতি ঘণ্টা, ৬৯ কিলোমিটার প্রতি ঘণ্টা এবং ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। শনিবার বিকেলে আগের সবগুলিকে ছাপিয়ে গিয়ে সর্বোচ্চ ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে কালবৈশাখী বয়ে গিয়েছে শহরের উপর দিয়ে। ঝড়বৃষ্টির জেরে ব্যাহত হয়েছে বিমান পরিষেবাও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!