কাটমানি নেওয়ার অভিযোগে গ্রেফতার স্বাস্থ্যমন্ত্রী

0 0
Read Time:3 Minute, 50 Second

নিউজ ডেস্ক পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে উঠলো অভিযোগ। আর সেই অভিযোগ ওঠার দশ দিনের মধ্যেই কড়া ব্যবস্থা নিলেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। মন্ত্রিসভা থেকে বহিষ্কার করলেন স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিংলাকে। টেন্ডার পাইয়ে দেওয়ার বদলে তার থেকে কমিশন নেওয়ার অভিযোগ উঠেছে সদ্য বহিস্কৃত স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে। অভিযোগ, টেন্ডার পিছু এক শতাংশ কমিশন নিয়েছিলেন বিজয় সিংলা। আর তার জেরেই এবার সরকারের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। মন্ত্রিসভা থেকে সরানোর কিছু সময়ের মধ্যেই তাঁকে গ্রেফতার করে পঞ্জাব পুলিশের দুর্নীতি দমন শাখা।

আগে ভগবন্ত মানের ‘রাজনৈতিক গুরু’, আপ আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ২০১৫ সালের কথা। দুর্নীতির অভিযোগ ওঠায় এক মন্ত্রীকে নিজের মন্ত্রিসভা থেকে বহিষ্কার করেছিলেন কেজরীবাল। আম আদমি পার্টির প্রধানের দেখানো সেই পথেই এবার হাঁটলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। টেন্ডার দুর্নীতির অভিযোগ উঠতেই সরিয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রীকে।

দশ দিন আগেই মুখ্যমন্ত্রীর দফতরে সিংলার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ জানিয়েছিলেন এক সরকারি আধিকারিক। সেই অভিযোগ পেতেই ভগবন্ত মান আশ্বাস দিয়েছিলেন, তিনি নিজে ব্যক্তিগতভাবে বিষয়টি খতিয়ে দেখবেন। এমনকী ওই সরকারি আধিকারিককে ভরসা জুগিয়ে বলেছিলেন, তাঁর ভয় পাওয়ার কিছু নেই, মুখ্যমন্ত্রী নিজে তাঁর পাশে থাকবেন। ওই সরকারি আধিকারিকের সাহায্য নিয়ে একটি অভিযান চালানো হয়। তাতে স্পষ্টভাবে ইঙ্গিত পাওয়া যায়, পঞ্জাবের সদ্য প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী এবং তাঁর ঘনিষ্ঠরা টেন্ডারের বদলে এক শতাংশ কমিশনের দাবি করছেন। সেই ফোন রেকর্ডিং এবং অন্যান্য তথ্য প্রমাণ হাতে পাওয়ার পরই ব্যবস্থা নেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। সেই সঙ্গে সমস্ত সরকারি আধিকারিককে স্পষ্ট বার্তা দিয়ে রাখেন, কোনওভাবেই দুর্নীতির সঙ্গে আপস করা হবে না।

এদিন এক ভিডিয়ো বার্তায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়েছেন, “এক শতাংশ দুর্নীতিও বরদাস্ত করা হবে না। অনেক আশা নিয়ে পঞ্জাবের মানুষ ভোট দিয়ে আম আদমি পার্টির সরকার গঠন করেছেন। রাজ্যবাসীর সেই প্রত্যাশা আমাদের পূরণ করতে হবে। যতদিন পর্যন্ত ভারত মাতার কোলে অরবিন্দ কেজরিওয়ালের মতো সন্তান রয়েছেন এবং ভগবন্ত মানের মতো সৈন্য রয়েছেন, ততদিন দুর্নীতি বিরুদ্ধে এই লড়াই জারি থাকবে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!