হাওড়া-ব্যান্ডেল শাখায় সোমবার সকাল থেকেই চালু হল লোকাল ট্রেন

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্ক রেলের ওভারহেড, ট্র্যাক, ইন্টারলকিং সিস্টেমের বড়সড় কাজ চলবে। তার জন্য সময় নেওয়া হয়েছিল তিনদিন। হাওড়া থেকে ব্যান্ডেল সরাসরি ট্রেন চলাচল ছিল বন্ধ ছিল

পূর্ব রেলের তত্‍পরতায় নির্ধারিত সময়ের ১৪ ঘণ্টা আগেই কাজ শেষ হয়ে যায়। সোমবার সকাল থেকেই হাওড়া-ব্যান্ডেল শাখায় চালু হয়ে গেল ট্রেন। সকাল ৮টায় হাওড়া থেকে ব্যান্ডেল লোকাল ছাড়ল। ২ দিনের অসুবিধায় ইতি পড়ায় তাঁরা খুবই খুশি।

পূর্ব রেল সূত্রে খবর, ব্যান্ডেল স্টেশনের কাছে রেললাইন বরাবর যে যে কাজ হওয়ার ছিল, তা সবই শেষ হয়েছে। ওভারহেড, ইন্টারলকিংয়ের কাজ শেষ হয়েছে রবিবার রাত প্রায় দেড়টা নাগাদ। সোমবার রেলওয়ে সেফটি কমিশনারের পরিদর্শন করার কথা। তিনি সমস্ত খুঁটিয়ে দেখে সবুজ সংকেত দিলে তবেই ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা ছিল। তবে যাত্রীদের সুবিধার কথা ভেবে গভীর রাত পর্যন্ত কাজ শেষ করার পরই সকাল থেকে ট্রেন চলাচল শুরুর সিদ্ধান্ত নেন পূর্ব রেলের আধিকারিকরা।

গত তিনদিন ধরে ব্যান্ডেলে কাজ হওয়ার জন্য হাওড়া থেকে বর্ধমান মেন ও কালনা শাখায় রেল পরিষেবা ব্যাহত ছিল। ব্যান্ডেল-চুঁচুড়া, ব্যান্ডেল-ত্রিবেণী, ব্যান্ডেল-খন্যানের মধ্যে বন্ধ ছিল ট্রেন। যার জেরে যাত্রীরা ঘুরপথে যেতে গিয়ে ব্যাপক সমস্যায় পড়ছিলেন। অন্যান্য স্টেশনগুলিতে দিনের ব্যস্ত সময় ভিড় বাড়ছিল। ট্রেন বন্ধ থাকায় সড়কপথেও চাপ বাড়ছিল।

তবে সোমবার সকাল থেকেই যাবতীয় সমস্যার সমাধান । আগের মতোই ট্রেন চালু হল। পূর্ব রেলওয়ে সেফটি কমিশনার পরিদর্শনের পর ছাড়পত্র দিলেই ব্যান্ডেলে থার্ড লাইনেও ট্রেন চলবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!