টুইট করে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা

0 0
Read Time:3 Minute, 44 Second

নিউজ ডেস্ক প্রকাশিত হয়েছে ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল শুক্রবার সকালে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে সেই ফলাফল ঘোষণা করেন।

আর এই ফলাফল ঘোষণার পরে পরেই টুইট করে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি দুটি টুইট করেন। তাতে লেখেন, ‘মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতী পড়ুয়াদের শুভেচ্ছা জানাই। আমাদের জেলায় ছেলেমেয়েরা অসাধারণ ফলাফল করেছেন। শহরের ছাত্র-ছাত্রীরাও আমাদের গর্বিত করেছে। সকল অভিভাবক, শিক্ষক-শিক্ষিকাদের কুর্নিশ জানাই। খুব দ্রুতই এ বছর পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে। ২০২৩ সালের পরীক্ষার সূচিও ঘোষণা করা হয়েছে এদিন। তবে যারা এ বছর উত্তীর্ণ হতে পারেনি বা আশানুরূপ ফল করতে পারেনি, তারা হতাশ হও না। ভবিষ্যতের জন্য লড়াই জারি রাখো।’

এবারে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষ ২৭ হাজার ৮৬৩জন। মোট পরীক্ষার্থীদের মধ্যে প্রায় ৯ লক্ষ ৫০ হাজার পরীক্ষার্থী এবারে পাশ করেছে। সামগ্রিক ভাবে রাজ্যে পাশের হার ৮৬.৬০ শতাংশ। এবারে ছাত্রদের তুলনায় ১ লক্ষ ২০ হাজার বেশি ছাত্রী পরীক্ষায় বসেছিল। ছাত্রদের সংখ্যা ছিল ৫ লক্ষ ৫৯জন এবং ছাত্রীদের সংখ্যা ছিল ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪জন। যদিও পাশের হারে ছাত্রীদের থেকে বেশি এগিয়ে ছাত্ররা। তাঁদের পাশের হার ৮৮.৫৯ শতাংশ। ৬৯৩ নম্বর পেয়ে যে দুইজন যুগ্মভাবে প্রথম হয়েছেন তাঁরা হলেন বাঁকুড়া জেলার রামহরিপুর রামকৃষ্ণ মিশন অর্ণব ঘড়াই এবং বর্ধমান সিএমএস স্কুলের পরীক্ষার্থী রৌণক মণ্ডল। যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে কৌশিকী সরকার ও রৌণক মণ্ডল। এবারেও জেলাগুলির ফল কলকাতার থেকে ভাল হয়েছে। পাশের হারে সব থেকে বেশি এগিয়ে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা। সেখানে পাশের হার ৯৭.৬৩ শতাংশ।

এবারে মেধাতালিকায় যে ১০জনের নাম উঠে এসেছে তাতে দেখা যাচ্ছে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে দুইজন করে পরীক্ষার্থী রয়েছে। চতুর্থ স্থানে উঠে এসেছেন ৪জন। পঞ্চম স্থান অধিকার করেছেন মোট ১১জন পরীক্ষার্থী। ষষ্ঠ স্থানে উঠে এসেছে ৬জন পরীক্ষার্থী। সপ্তম স্থানে উঠে এসেছে ১০জন পরীক্ষার্থী। ২২জন পরীক্ষার্থী উঠে এসেছেন অষ্টম স্থানে। নবম স্থানে উঠে এসেছে ১৫জন পরীক্ষার্থী। দশম স্থান অধিকার করেছে ৪০জন পরীক্ষার্থী। সব মিলিয়ে মেধা তালিকায় উঠে এসেছ ১১৪জন ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!