উচ্চমাধ্যমিকে ফেল করে অবরোধ পড়ুয়াদের

0 0
Read Time:2 Minute, 24 Second

নিউজ ডেস্ক উচ্চমাধ্যমিক পরীক্ষায় অনুত্তীর্ণ, তবে তাদের পাস করিয়ে দিয়ে হবে এই দাবিতেই রাজ্যের বিভিন্ন জায়গায় পথ অবরোধ করেছেন পড়ুয়ারা। বনগাঁর বাটার মোড়ে ৩৭ জন ছাত্রী অবরোধ করেছে। পাস না করতে পেরে রাস্তায় বসে পড়ল বনগাঁর কুমুদিনী স্কুলের পড়ুয়ারা। যশোর রোড অবরোধ করল তারা। তাদের হুমকি, সকলকে পাস না করালে অনশন করবে। এমনকি আত্মহত্যার হুমকিও দিল পাস করানোর দাবিতে। অন্যদিকে তাহেরপুরে বিভিন্ন বিষয়ে ফেল করে ৫৭ জন পড়ুয়া পথ অবরোধ করেছে। 

উল্লেখ্য, চলতি বছর উত্তর ২৪ পরগনার ওই স্কুলের ২৭৯ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। তাঁদের মধ্যে ৩৭ জন পরীক্ষার্থী ইংরেজি-সহ অন্যান্য বিষয়ে ফেল করেছেন। অন্যদিকে, উচ্চমাধ্যমিক পরীক্ষায় ৬৫ জন ছাত্রী অনুত্তীর্ণ হওয়ায় অবরোধ মালবাজার মহকুমার ওদলাবাড়ি ৩১ নাম্বার জাতীয় সড়কে। যার ফলে ব্যাস্ততম এই রাস্তায় প্রচুর গাড়ি আটকে পড়ে। খবর পেয়ে ঘটনা স্থলে আসে মালবাজার পুলিস। 

এছাড়াও ইংরেজিতে ফেল করা ছাত্রীদের পাস করাতে হবে, এই দাবি তুলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন উচ্চমাধ্যমিকে অকৃতকার্য হওয়া ছাত্রীরা। ঘটনাটি নদিয়ার তাহেরপুর থানা এলাকার বীরনগর শিবকালী উচ্চ বালিকা বিদ্যালয়ের। স্কুল সূত্রে জানা গিয়েছে, এবছর ওই স্কুলে উচ্চ মাধ্যমিকে ১৫৩ জন ছাত্রী পরীক্ষা দিয়েছিলেন। এদের মধ্যে ৫৪ জন অকৃতকার্য হয় ইংরেজিতে। অকৃতকার্য প্রত্যেক ছাত্রীদের পাস করাতে হবে, এই দাবি তুলে রানাঘাট-আড়ংঘাটা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় ছাত্রীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!