রথযাত্রা উপলক্ষে মায়াপুর ইসকন মন্দিরে চলছে প্রস্তুতি

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্কঃ রাত পোহালেই রথযাত্রা। শেষ পর্যায়ে চূড়ান্ত প্রস্তুতি চলছে নদীয়ার মায়াপুর ইসকন মন্দিরে। ইতিমধ্যেই দেশ-বিদেশের হাজার হাজার ভক্তের সমাগম ঘটেছে মায়াপুর ইসকন চত্বরে। বিগত দুই বছর করোনা সংক্রমনের কারণে মায়াপুর ইসকন মন্দিরের সেভাবে জাঁকজমক করে রথযাত্রা পালন করা হয়নি। কিন্তু এবছর করোনা সংক্রমণ অনেকটা কমে যাওয়ার কারণে প্রতিবছরের মতোই পালন করা হবে মায়াপুর ইসকন মন্দিরের রথযাত্রা। তাই তার আগে চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি চলছে ইসকন মন্দিরে।

ইতিমধ্যেই মন্দির চত্বর এবং যে রথে বলরাম সুভদ্রা এবং জগন্নাথ আসবেন সেই রাত্রিকে জেলে সাজানো হচ্ছে। ইতিমধ্যেই তিনটি রথ মায়াপুর ইসকন মন্দির থেকে পাঁচ কিলোমিটার দূরে রাজাপুরে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। সেখান থেকেই বলরাম সুভদ্রা এবং জগন্নাথ রথে চেপে তার মাসি বাড়ি মায়াপুর ইসকন মন্দির আসবেন। লেখ মায়াপুর ইসকন মন্দিরের এই রথযাত্রা কে দর্শন করার জন্য গোটা ভারত বর্ষ থেকে ভক্ত দের সমাগম দেখা যায়। ভারতের বাইরে বহু বিদেশী ভক্ত ইতিমধ্যেই উপস্থিত হয়েছে ইসকনের রথযাত্রা উপলক্ষে। ইতিমধ্যেই এ বছর প্রথম ইস্কন মন্দিরের রথযাত্রা উপলক্ষে রেল দপ্তরের তরফ থেকে দুটি স্পেশাল ট্রেন চালু করার কথা ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জগদার্তিহা দাস( কো-অর্ডিনেটর ইসকন) বলেন, ইতিমধ্যেই রথযাত্রা উপলক্ষে চূড়ান্ত পর্যায়ে কাজ চলছে। বিদ্যুতের যাতে কোন বিভাগ না ঘটে বিদ্যুৎ দপ্তরের কর্মীরা এসেও কাজ করছেন। পাশাপাশি দুটি স্পেশাল ট্রেন দেওয়ার জন্য ইসকনের তরফ থেকে রেল দপ্তরকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!