রথযাত্রা উৎসব উপলক্ষে জনজোয়ারে ভাসলো মায়াপুর

0 0
Read Time:2 Minute, 34 Second

নিউজ ডেস্কঃ করোনার আতঙ্ক কাটিয়ে উঠে রথযাত্রা উৎসব উপলক্ষে এইবছর জনজোয়ারে ভাসলো মায়াপুর। নদীয়ার মায়াপুর ইসকন মন্দিরের রথযাত্রা উপলক্ষে শুক্রবার বিকেলে দেশ-বিদেশ থেকে আগত লক্ষাধিক দর্শনার্থীদের সমাগম ঘটে মায়াপুরে। এই দিন বিকেলে রাজাপুর জগন্নাথ মন্দির থেকে ভগবান জগন্নাথদেব, সুভদ্রা ও বলদেবের সুসজ্জিত তিনটি রথ বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে প্রায় পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করে এসে পৌঁছায় ইসকন মায়াপুর মন্দির প্রাঙ্গনে।

জগন্নাথ দেবের রথের রশি স্পর্শ ও দর্শন করতে এইদিন বিশেষ উন্মাদনা লক্ষ্য করা যায় উপস্থিত দর্শনার্থীদের মধ্যে। পরপর দু’বছর করোনা আবহে কার্যত মায়াপুরের রথ যাত্রার বর্ণহীন হয়ে পড়েছিল। এই বছর পরিস্থিতির স্বাভাবিক হওয়ার কারণে ফের অগুণিত দর্শনার্থীদের সমাগম ঘটে মায়াপুরে। যার কারনে সার্বিক সুরক্ষার দিকে নজর রাখতে স্থানীয় পুলিশ প্রশাসন ও ইসকন মন্দিরের নিজস্ব সুরক্ষা ব্যবস্থা বলয়ে ঘিরে ফেলা হয় ইসকন মন্দির প্রাঙ্গণ সহ গোটা এলাকাকে। এছাড়াও দর্শনার্থীদের মধ্যে বিনামূল্যে প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয় স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে।

মহাসমার হয়ে অনুষ্ঠিত হলো মায়াপুর ইসকন মন্দিরের রথযাত্রা উৎসব। রথযাত্রা উৎসব উপলক্ষে এই দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ্র সহ রাজ্যের কারা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। উপস্থিত ছিলেন নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের বিধায়ক পুনরিকাক্ষ সাহা, নবদ্বীপ পৌরসভার পৌরপতি বিমান কৃষ্ণ সাহা ও নবদ্বীপ পঞ্চায়েত সমিতির সভাপতি তাপস ঘোষ সহ সহঅন্যান্য বিশিষ্ট জনেরা

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!