TMC:মহুয়ার দেবী কালী নিয়ে মন্তব্যের সঙ্গে একমত নয় দল

0 0
Read Time:3 Minute, 32 Second

শাশ্বতী চ্যাটার্জি::তৃণমূল কংগ্রেস (টিএমসি)দেবী কালী সম্পর্কে দলের সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্যকে সমর্থন করে না বলে জানিয়েছে।

সাংসদের মন্তব্যের নিন্দা করেছে দল। তিনি হিন্দু দেবীকে “মাংসভোজী, মদ গ্রহণকারী দেবী” বলে অভিহিত করেছেন।

ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২২-এ তিনি এই মন্তব্য করেন। এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস জানিয়েছে যে দেবী কালী সম্পর্কে তার মতামতগুলি একান্তই মহুয়া মৈত্রের একান্ত ব্যক্তিগত। এর সঙ্গে দল কোনও ভাবেই এক মত নয়। পার্টি এই মন্তব্যকে কখনওই সমর্থন করে না। ‘অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস এই ধরনের মন্তব্যের তীব্র নিন্দা করে’ বলে লেখা হয়েছে টিএমসি-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে।

মঙ্গলবার ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২-এ বক্তৃতা দিতে গিয়ে, মহুয়া মৈত্র দেবী কালীকে সিগারেট খাচ্ছেন দেখানো একটি সিনেমার পোস্টার নিয়ে একটি বিতর্কের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন , ‘কালী আমার কাছে মাংসভোজী, মদ গ্রহণকারী দেবী। আপনার দেবী কল্পনা করার স্বাধীনতা আছে। এমন কিছু জায়গা আছে যেখানে দেবতাদের কাছে হুইস্কি দেওয়া হয় এবং অন্য কিছু জায়গায় এটি অপ্রাধ বলে মনে হবে,’। ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২-এর ২য় দিনে বক্তৃতা করার সময় মৈত্র এমন কথা বলেছিলেন।

মৈত্র বলেছিলেন যে , ‘আপনি যখন সিকিম যাবেন, আপনি দেখতে পাবেন যে তারা দেবী কালীকে হুইস্কি দেওয়া হয়। কিন্তু আপনি যদি উত্তরপ্রদেশে যান এবং আপনি যদি তাদের বলেন যে আপনি দেবীকে ‘প্রসাদ’ হিসাবে হুইস্কি নিবেদন করেন, তবে তারা একে অপরাধ বলবেন’।

দেবী কালী সম্পর্কে মহুয়া মৈত্রের মন্তব্যের প্রতিক্রিয়ায়, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেছেন যে টিএমসি সর্বদা ‘হিন্দু ধর্মকে অপমান করে’ এবং তারা আইনি প্রতিকারের জন্য বেছে নেবে। শুভেন্দু অধিকারী আরও বলেছিলেন যে তারা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মহুয়া মৈত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আশা করছেন যেভাবে বিজেপি দলের প্রাক্তন মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। নূপুর শর্মা সম্প্রতি নবী মহম্মদকে নিয়ে তার মন্তব্য নিয়ে বিতর্কের মুখে পড়েন। রাজ্যে তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করা হয়েছিল। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় নূপুর শর্মাকে গ্রেফতার করতে বলেন। এরপরেই এই মন্তব্য করেন মহুয়া।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!