Politics:বিতর্কের আগুন উস্কে সোশ্যাল মিডিয়ায় কবিতা তৃণমূল সাংসদের

0 0
Read Time:3 Minute, 42 Second

শাশ্বতী চ্যাটার্জি::মহুয়া মৈত্রের মা কালী নিয়ে মন্তব্যের পরেই দেশ জুড়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

তৃণমূল সাংসদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় একাধিক এফআইআর দায়ের করা হয়েছে। আদালতে দেখা হবে বলেও পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এই বিতর্কের মধ্যেই তিনি সোশ্যাল মিডিয়ায় একটি কবিতা শেয়ার করেন। তিনি কবিতার মাধ্যমে বাগ স্বাধীনতা নিয়ে আঘাত করা হচ্ছে বলে অভিযোগ দায়ের করেন।

মঙ্গলবার টুইটারে তৃণমূল সাংসদ ‘সাবধান মহুয়া’ বলে একটি কবিতা শেয়ার করেন। তাঁকে জেলে যেতে হতে পারে বলে তিনি কবিতার মধ্যেই আশঙ্কা প্রকাশ করেছেন। পাশাপাশি কবিতায় লেখেন, অনেকে তাঁকে সাবধান থাকার পরামর্শ দিয়েছিলেন। পাল্টা তিনি প্রশ্ন করেন, ‘সাবধান থাকার অর্থ কী? নিজের চারপাশে অন্যায় দেখে চুপ থাকা!’ তিনি বলেন, বর্তমানে দেশের মানুষ ভীত। তাঁরা একাধিক অন্যায় দেখলেও কোনও প্রতিবাদ করতে পারেন না। তিনি কবিতায় দেশ জ্বলছে বলে উল্লেখ করেন। তিনি মনে করছেন ‘শয়তানের নাচ খুব তাড়াতাড়ি শেষ হবে’।

একটি সিনেমার পোস্টারে মা কালীকে ধূমপান করানো দেখা হয়েছে। এি পোস্টার প্রকাশ পাওয়ার পরেই সারা দেশে বিতর্কের সৃষ্টি হয়েছে। অনেকেই হিন্দুদের দেব-দেবীর আবমাননা হচ্ছে ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হচ্ছে বলে অভিযোগ করেন।
এই প্রসঙ্গে তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্র একটি বেসরকারি অনুষ্ঠানে বলেন, মা কালী মাংস খান। মদ পান করেন। তিনি বলেন, ‘আপনি যদি সিকিমে যান, দেখতে পাবেন মা কালীকে তাঁরা হুইস্কি নিবেদন করছেন। আবার আপনি যদি উত্তরপ্রদেশে যান,দেখতে পাবেন, তাঁরাও মা কালীকে হুইস্কি নিবেদন করছে। তবে কি তারা ধর্মাবেগে আঘাত করছে?’

সাংসদের মন্তব্যের পাশে দাঁড়ায়নি তৃণমূল কংগ্রেস। টিএমসি মহুয়া মৈত্রের এই মন্তব্যের নিন্দা করেছে। দল কখনই এই ধরনের মন্তব্যকে মান্যতা দেয় না বলে জানানো হয়েছে। টুইটারে দলের তরফে জানানো হয়, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এই ধরনের মন্তব্যের তীব্র নিন্দা করছে। অন্যদিকে, বিজেপি তৃণমূল সাংসদের মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে। বিজেপির সোশ্যাল মিডিয়া প্রধান অমিত মালব্য বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস হিন্দু বিদ্বেষী ধর্মান্ধদের নিয়ে তৈরি। তাই তো তৃণমূলের একজন সাংসদ মা কালীকে অপমান করার সাহস পেল। তৃণমূলের এই সাংসদ পশ্চিমবঙ্গের প্রতিটি ভক্তরে ক্ষুব্ধ করেছে।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!