Covid: ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৯৫০

0 0
Read Time:3 Minute, 4 Second

শাশ্বতী চ্যাটার্জি::রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, আজ শুক্রবার ফের একবার বাংলায় বাড়ল করোনা সংক্রমণ। তথ্য অনুযায়ী এদিন ২ হাজার ৯৫০ জন মানুষ আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার সংক্রমণের সংখ্যা ছিল ২৮৮৯ জন। ফলে এদিন নতুন করে সংক্রমণের গ্রাফ উপরের দিকে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে হল ২০,৪৫,৭৮১ জন। শুধু সংক্রমনের বাড়বাড়ন্তই নয়, গত ২৪ ঘন্টায় বাংলায় মৃতের সংখ্যাও বেড়েছে। মৃত্যু হয়েছে তিনজনের।

প্রথম থেকে কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগণাকে নিয়েই উদ্বেগ তৈরি হয়েছিল। কিন্তু গত কয়েকদিনের হিসাব কার্যত অনেক কিছু বদলে দিয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, একাধিক জেলাতে সংক্রমণ ব্যাপক ভাবে ছড়াচ্ছে। শুধু তাই নয়, তাৎপর্যপূর্ণ ভাবে দৈনিক সংক্রমণের নিরিখে কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগণা। এই জেলায় ২৪ ঘন্টায় ৭৪০ জন আক্রান্ত হয়েছেন। কলকাতায় ২৪ ঘন্টায় ৭২৭ জন আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। এই জেলাতেই সংক্রমণ ২০০ ছাড়িয়ে গিয়েছে।

একদিকে যেমন সংক্রমণ প্রত্যেকদিন বাড়ছে তেমনই বাংলায় অ্যাকটিভ কেসের সংখ্যাও ঝড়ের গতিতে বাড়ছে। আজ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী বাংলায় অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে হল- ১৮ হাজার ৮৫৬ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ১৬ হাজার ৫৪৬ জন। এক ধাক্কায় বেড়ে গিয়েছে অ্যাক্টিভ কেস। অন্যদিকে স্বস্তির খবর কিছুটা হলেও কমল সাপ্তাহিক পজিটিভিটি রেট। আজ শুক্রবার বাংলায় পজিটিভিটি রেট রিয়েছে প্রায় ১৭ শতাংশ। 

শুক্রবার দেশের করোনা সংক্রমণ একটু কমে ১৯ হাজারের কাছাকাছি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮১৫ জন। যা গতকালের থেকে সামান্য কম। গতকাল ১৯ হাজারের উপরে ছিল দৈনিক করোনা সংক্রমণ। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৫ লক্ষ ৮৭ হাজার ৩০২ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!