উল্টো রথের আয়োজন দক্ষিণ ২৪ পরগণা জেলার গ্রামে

1 0
Read Time:3 Minute, 0 Second

নিউজ ডেস্কঃ শ্রী শ্রী জগন্নাথ দেবের পূর্ণ রথযাত্রা অর্থাৎ জগন্নাথ দেবের উল্টো রথ আজ শনিবার বিকেল ৪ টা থেকে উল্টো রথ অনুষ্ঠিত হয় দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসন্তী থানা ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ১০ নম্বর আমঝাড়া গ্রামে। বিগত ৮ বছর ধরে এই রথযাত্রা উৎসব আয়োজন করে এবং সঞ্জয় মাঝির অনুপ্রেরণা এই রথযাত্রা উৎসব উৎপাদন শুরু করে এবং বিগত কয়েক বছর করোনা মহামারীতে সেই রকমভাবে কিছু আয়োজন করেনি কিন্তু এই বছর অর্থাৎ ২০২২ সালে নতুন ভাবে প্রথম বছরে মতো আয়োজন করা হয়।

এমনটাই জানিয়েছেন, সঞ্জয় মাঝি মহাশয় প্রাক্তন পঞ্চায়েত মেম্বার সঞ্জয় মাঝি মহাশয় এবং তার সহকর্মী কমলেন্দু সরদার এবং অন্যান্য রথযাত্রী দের কাছ থেকে উঠে এসেছে এমনটাই জানিয়েছেন যে গত কয়েক বছরের তুলনায় এবার প্রচুর মানুষের সমাগম এবং ভির অধিক পরিমাণে ৪ ০০০ থেকে ৫ ০০০হাজার মানুষ এই রথযাত্রায় মিলিত হয় জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের আর্থিক সাহায্য নিয়ে প্রতি বছরের মতো এই একিই রকম ভাবে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়, এবং জগন্নাথ দেবের মাসির বাড়ি থেকে যে বার্তা দিলেন গত ৮ দিন ধরে জগন্নাথ দেবের আরাধনায় মেতে ছিলেন মিঠুন সরদার এবং তার পরিবারের লোকজন তা কিন্তু আজ পূর্ণ রথযাত্রা দূঃখ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, সামনের বছর ফের শ্রী শ্রী জগন্নাথ দেবকে বাড়িতে আনবে এবং প্রতিবছর একই রকম ভাবে জগন্নাথ দেবের সেবা করতে পারি এই বার্তা দিলেন জগন্নাথ দেবের মাসির বাড়ির লোকজন অর্থাৎ ফুলমালঞ্চ অঞ্চলের মেম্বার মিঠুন মাঝি মহাশয়। এবং সেই সঙ্গে সকল মানুষের জন্য জগন্নাথ দেবের মহা প্রসাদ বিতরণ থেকে শুরু করে বিভিন্ন কার্জ কলপের মধ্যে দিয়ে আজ শ্রী শ্রী জগন্নাথ দেব সহ বলরাম ও দিদি শুভদ্রাকে আবারো নিজ বাসভবনে পাঠিয়ে দিলেন জগন্নাথ দেবের মাসির বাড়ির লোকজন অর্থাৎ ফুলমালঞ্চ অঞ্চলের মেম্বার মিঠুন মাঝি মহাশয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!