Politics:বাংলায় দাঁড়িয়ে কেন্দ্রীয় প্রকল্প নিয়ে বিস্ফোরক স্মৃতি! 

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক::কেন্দ্রীয় প্রকল্প নিয়ে বাংলায় দুর্নীতি হচ্ছে! বাংলায় দাঁড়িয়ে এমনই অভিযোগ করলেন কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি।

গত কয়েকদিন ধরে হাওড়াতে রয়েছেন তিনি। বিভিন্ন জায়গাতে ঘুরে বেড়াচ্ছেন কেন্দ্রীয় এই মন্ত্রী। কথা বলছেন মানুষের সঙ্গে। তবে দুদিনের সফর শেষে আজ মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হন স্মৃতি ইরানি।

আর সেখানেই কেন্দ্রীয় প্রকল্পের দুর্নীতি নিয়ে মুখ খোলেন তিনি। বলেন, স্থানীয় প্রশাসন গ্রামের মানুষের সমস্যা সমাধানে নজর দেয় না। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী আবাস যোজনা সহ কেন্দ্রের কোনও প্রকল্পের সুবিধাও দেওয়া হয় না বলে অভিযোগ কেন্দ্রীয়মন্ত্রীর। তাঁর দাবি, কেন্দ্রের প্রকল্প নিয়ে ভেদাভেদি’র যে রাজনীতি হচ্ছে, তা অবিলম্বে বন্ধ হওয়া উচিৎ।

এমনকি কেন্দ্রীয় প্রকল্প নিয়ে পক্ষপাত না করে মানুষের পাশে দাঁড়ানো উচিৎ বলেও দাবি কেন্দ্রীয়মন্ত্রীর। বলে রাখা প্রয়োজন, কেন্দ্রীয় প্রকল্প নিয়ে কার্যত কেন্দ্র-রাজ্য সংঘাত তৈরি হয়েছে। একের পর এক কেন্দ্রীয় প্রকল্পের নাম বাংলায় বদলে দেওয়ার অভিযোগ। আর এই অভিযোগে একাধিকবার সংশ্লিষ্ট মন্ত্রীদের চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

একাধিক অভিযোগ পেয়ে গত কয়েকদিন আগেই বাংলায় এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। সমস্ত জায়গাতে ঘুরে পরিস্থিতি দেখছেন। নাম বদল নিয়ে বিস্তারিত রিপোর্টও তৈরি করছেন কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা। সেখানে দাঁড়িয়ে স্মৃতি ইরানি’র এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে দ্রৌপদী মুর্মু’র প্রসঙ্গ টেনে আনেন স্মৃতি ইরানি।

একদিকে হাওড়াতে যখন সাংবাদিকদের মুখোমুখি লকেট চট্টোপাধ্যায়। অন্যদিকে তখন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু কলকাতায় বৈঠক করছেন। সমস্ত বিজেপি বিধায়ক-সাংসদদের সঙ্গে কলকাতায় বৈঠক করেন তিনি। আর সেই প্রসঙ্গ তুলেই এদিন স্মৃতি ইরানি বলেন, একেবারে একজন সাধারণ পরিবার থেকে প্রার্থী করা হয়েছে। বাংলার মানুষ দ্রৌপদী মুর্মুর পাশে থাকবেন। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়কেও এই বিষয়ে বার্তা দিয়েছেন।

অন্যদিকে হাওড়াতে বসেই এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের জবাব দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী। উল্লেখ্য এদিন অভিষেক বলেন, আট বছর আগে ভারতবর্ষের যে পরিস্থিতি ছিল এখন কি অবস্থা। পেট্রোলের দাম ১০৬ টাকা। খেতে পারে না মানুষ মন্তব্য অভিষেকের। শুধু তাই নয়, শ্রীলঙ্কা-আফগানিস্তানের মতো ভারতের অবস্থা হবে বলেও মন্তব্য করেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!