পাতায় পাতায় লেখা চাকরিপ্রার্থীদের নাম!, ধরা পড়ল অর্পিতার ডায়েরি

0 0
Read Time:2 Minute, 56 Second

নিউজ ডেস্ক:: অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে উদ্ধার হওয়া ‘কালো ডায়েরি’ ঘিরে ক্রমশ বাড়ছে রহস্যের পারদ। ইডি সূত্রের খবর, অর্পিতা মুখার্জির বাড়িতে যে ডায়েরি উদ্ধার হয়েছে, সেখানে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। তবে সেইসবই কোডের মাধ্যমে লেখা। অর্থাৎ সাংকেতিক ভাষায় লেখা রয়েছে। আর যার ফলে রহস্যের পারদ আরও চড়ছে। কোড ল্যাঙ্গুয়েজে কী লেখা রয়েছে ওই ডায়েরিতে? তা জানতে মরিয়া ইডি আধিকারিকরা। আর সেই কারণেই বিশেষজ্ঞদের সাহায্য নিতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ডায়েরির কোড ল্যাঙ্গুয়েজ ডিকোড করার জন্য আজ তাই বিশেষজ্ঞদের ডাকা হয়েছে ইডি অফিসে। 

ইডি সূত্রের খবর, অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে একটি কালো রঙের ডায়েরি ও একটি পায়োনিয়রের নোটবুক। দুটিতেই চাকরিপ্রার্থীদের নাম লেখা রয়েছে বলে জানা যাচ্ছে। ওই ডায়েরি ঘেঁটে এধরনের বহু চাকরিপ্রার্থীর নামের তালিকা তৈরি করছে ইডি। তালিকা ধরে ধরে তদন্তকারীরা মিলিয়ে দেখবেন যে, তাঁরা সবাই চাকরি পেয়েছেন কিনা। ওই চাকরিপ্রার্থীদের সঙ্গেও কথা বলবেন ইডি আধিকারিকরা। এমনটাই জানা গিয়েছে। প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা ইডি-এর হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়। 

উল্লেখ্য, অর্পিতা মুখোপাধ্যায়ের হরিদেবপুরে ফ্ল্যাটে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে পাওয়া গিয়েছে অনেক কিছুই! তারমধ্যে সিজার লিস্টে দুটি ডায়েরির কথা উল্লেখ করা হয়েছে। কীসের ডায়েরি? ইডি সূত্রের খবর, একটি ৪০ পাতার, আর একটি ১১ পাতার। অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে দুটি ডায়েরি উদ্ধার হয়েছে। ৪০ পাতার কালো ডায়েরিটির উপর আবার লেখা, শিক্ষা দফতর, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। সঙ্গে উদ্ধার হয়েছে ১১ পাতার একটি পকেট ডায়েরিও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!