ঝুলন গোস্বামীকে বাংলা দলের বিশেষ দায়িত্ব দিল সিএবি! 

0 0
Read Time:4 Minute, 4 Second

নিউজ ডেস্ক::ঝুলন গোস্বামীকে ইস্টবেঙ্গল সম্মানিত করবে ভারত গৌরব পুরস্কারের মাধ্যমে।

তারই মধ্যে ভারতের অন্যতম সেরা মহিলা ক্রিকেটারকে এবার বাড়তি দায়িত্ব দিল সিএবি। মহিলাদের একদিনের আন্তর্জাতিকে সর্বাধিক উইকেটশিকারী তথা দেশের প্রাক্তন অধিনায়ক যে আগামী মরশুমেও খেলা চালিয়ে যাবেন সেটাও স্পষ্ট হয়ে গিয়েছে।

ঝুলন গোস্বামীকে ৫০ ওভারের বিশ্বকাপের পর ভারতীয় দলে দেখা যায়নি। তাঁকে শ্রীলঙ্কা সফরেও পাঠানো হয়নি, এবার মহিলাদের চ্যালেঞ্জার ট্রফিতেও রাখা হয়নি। মিতালি রাজ ইতিমধ্যেই অবসর নিয়েছেন। তবে ঝুলন যে খেলা চালিয়ে যেতে চান তা বোঝা গিয়েছিল তিনি এনসিএতে অনুশীলন চালানোয়। এমনকী লোকেশ রাহুলকে নেটে বোলিং করতেও দেখা গিয়েছিল। সিএবি আজ জানিয়েছে, আসন্ন মরশুমে ঝুলন বাংলার হয়ে খেলার পাশাপাশি মেন্টরের ভূমিকাও পালন করবেন। মেয়েদের ক্রিকেটে বাংলার বয়সভিত্তিক সব দলের দিকেই নজর রাখবেন চাকদহ এক্সপ্রেস।

আজ ঝুলন গিয়ে দেখা করেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়ার সঙ্গে। সেখানে ছিলেন সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, যুগ্ম সচিব দেবব্রত দাস, সহ সভাপতি নরেশ ওঝা। এদিনই সিএবির শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠক করেন প্রণব রায়। লক্ষ্মীরতন শুক্লাকে বাংলা দলের কোচ করেছে সিএবি। লক্ষ্মী ছিলেন অনূর্ধ্ব ২৫ কোচ। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন পঙ্কজ রায়ের পুত্র। তাঁর সহকারী কোচ হিসেবে পার্থসারথি ভট্টাচার্যের নাম ঘোষণা করেছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। সঞ্জীব সান্যালকে অনূর্ধ্ব ১৯ দলের কোচ দেবাং গান্ধীর ডেপুটি হিসেবে নিযুক্ত করা হয়েছে।

বাংলার প্রাক্তন ক্রিকেটার অরিন্দম দাসকে অনূর্ধ্ব ১৬ দলের কোচ করা হয়েছে। তাঁর সহকারী কোচের নাম পরে ঘোষণা করা হবে। বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লা এদিন জানিয়েছেন, আগামী সপ্তাহেই বাংলা দলের অনুশীলন শুরু হবে। বয়সভিত্তিক সব দলের কোচেরাই যে গুরুত্বপূর্ণ সেটাও ওয়ানইন্ডিয়া বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন লক্ষ্মী। তাঁর কথায়, বাংলা দলে যাঁরা প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে আসেন তাঁদের শেখানোর খুব কিছু দরকার পড়ে না। সব কিছুই করা সম্ভব, এই বিশ্বাসটাই ড্রেসিংরুমের খোলামেলা পরিবেশে ক্রিকেটারদের মধ্যে এনে দিতে চান বাংলার প্রাক্তন অধিনায়ক। বাংলার ক্রিকেটাররা ভালো খেলছেন, সে কথা উল্লেখ করেন লক্ষ্মী। বাংলা থেকে ভারতীয় দলে কেন বেশি ক্রিকেটারদের দেখা যাচ্ছে না, সেই প্রশ্নের উত্তরে লক্ষ্মী বলেন, কেউ কাউকে দলে ঢুকাতে পারেন না। ক্রিকেটারদেরই পারফর্ম করে দলকে জিতিয়ে জাতীয় দলের ঢোকার দাবি জোরালো করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!