স্বাধীনতা দিবসের আগে হামলা চালাতে পারে লস্কর-জৈশ

0 0
Read Time:3 Minute, 15 Second

নিউজ ডেস্ক::স্বাধীনতা দিবসের (Independence Day) আগে হামলা (Attack) চালাতে পারে লস্কর-ই-তৈবা, জৈশ-ই-মহম্মদের মতো জঙ্গি সংগঠন। এব্যাপারে দিল্লি পুলিশকে (Delhi Police) সতর্কবার্তা পাঠিয়েছে আইবি (IB)। আইবির তরফে ১০ পাতার রিপোর্টে শিনজো আবের ওপরে হামলা এবং সাম্প্রতিক সময়ে উদয়পুর ও অমরাবতীর ঘটনার কথা উল্লেখ করা হয়েছে। এছাড়াও অন্য রাজ্যগুলিকেও বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে আইবির তরফে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আইবির তরফে দিল্লি পুলিশকে ১০ পাতার রিপোর্ট পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, লস্কর, জৈশ এবং অন্য উগ্রপন্থী গোষ্ঠীগুলি স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে হামলা চালাতে পারে। যে কারণে ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের আগে লাল কেল্লায় প্রবেশের নিয়ম কঠোর করতে বলা হয়েছে। আইবির তরফে দিল্লি পুলিশকে আরও সতর্ক থাকার কথা বলেছে।

রিপোর্টে সাম্প্রতিক সময়ে উজয়পুর এবং অমরাবতীর ঘটনার কথা উল্লেখ করে গোয়েন্দাদের কট্টরপন্থী গোষ্ঠী এবং ভিড় জায়গায় জঙ্গিদের কার্যকলাপ সম্পর্কে সতর্ক করা হয়েছে।
রিপোর্টে বলা হয়েছে, পাক গুপ্তচর সংস্থা আইএসআই লস্কর ও জৈশ জঙ্গিদের সহযোগিতা করে ভারতে হামলায় উস্কানি দিচ্ছে। এছাড়াও লস্কর ও জৈশে শীর্ষ নেতৃত্বকে বলা হয়েছে, ভারতের গুরুত্বপূর্ণ স্থানগুলিকেটার্গেট করতে।

আইবির তরফে বলা হয়ে লস্কর ও জৈশের মতো জঙ্গি সংগঠন, ইউএভি( ( মানব বিহীন যান) এবং প্যারাগ্লাইডারের মাধ্যমে হামলা চালাতে পারে। সে ব্যাপারে বিএসএফকে সতর্ক থাকতে বলা হয়েছে। আইবির তরফে এছাড়াওদেশের যেসব জায়গায় রোহিঙ্গা, আফগান এবং সুদানের নাগরিকরা বসবাস করেন, সেইসব জায়গায় নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াই টিফিন বক্স, স্টিকি বোমা এই আইইডির মোকাবিলা করার ব্যাপারেও পুলিশকে সতর্ক করা হয়েছে।

প্রাকাশিত খবর অনুযায়ী, আইবির রিপোর্টে দিল্লি পুলিশ ছাড়াও অন্য রাজ্যগুলিতে স্বাধীনতা দিবসের আগে কট্টরপন্থী গোষ্ঠীগুলির ওপরে নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। আফগান যোদ্ধাদের নিয়ে তৈরি লস্কর-ই-খালসার কথাওউল্লেখ করা হয়েছে রিপোর্টে। জম্মু ও কাশ্মীরে এই সংগঠন বড় ধরনের হামলা চালাতে পারে বলেও সতর্ক করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!