এসএসসি দুর্নীতি নিয়ে মুখ খুলল অভিষেক

0 0
Read Time:3 Minute, 36 Second

নিউজ ডেস্ক::এসএসসি দুর্নীতি নিয়ে বড় পদক্ষেপ সিবিআই-এর। কেন্দ্রীয় সংস্থার হাতে গ্রেফতার এসএসসি উপদেষ্টা কমিটির দুই শীর্ষ কর্তা। প্রথমজন  উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহা ও দ্বিতীয়জন ওই কমিটির সদস্য অশোক সাহা। এই গ্রেফতারিকে স্বাগত জানালেন রাজ্যের বিরোধী দলনেতা। একই সঙ্গে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পরিবারের দিকে তোপ দাগলেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, এসএসসি দুর্নীতির সঙ্গে মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্য, যাঁকে তিনি রাজনীতিতে প্রতিষ্ঠা দিতে চান, তাঁর চক্র যুক্ত। অর্থাৎ নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে শুভেন্দু নিশানা করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

দুই আধিকারিকের গ্রেফতারির বিষয়ে জিজ্ঞাসে করা হলে শুভেন্দু অধিকারী বলেন, “স্বাগত জানাচ্ছি। এই পুরো কমিটিটাই দুর্নীতির সঙ্গে যুক্ত। সিবিআই কী করবে আমি জানি না। কিন্তু অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিত বাগের রিপোর্ট দেখলেই বোঝা যাবে, পার্থ চট্টোপাধ্যায়, তাঁর আপ্ত সহায়ক এবং এই কমিটি, শিক্ষিত-বেকার যুবক যুবতিদের বঞ্চিত করার বিনিময়ে তিন হাজার কোটির দুর্নীতির সঙ্গে এরা যুক্ত। এই দুর্নীতির সঙ্গে মুখ্যমন্ত্রীর পরিবারের যাকে তিনি রাজনীতিতে প্রতিষ্ঠিত করতে চান, তাঁর চক্র জড়িত।” কার কথা বলতে চাইলেন শুভেন্দু অধিকারী?

আজ অর্থাৎ বুধবার নিজাম প্যালেস যান এসপি সিনহা এবং অশোক সাহা। তাঁদের ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপর তাঁদের ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রের খবর, ওই জিজ্ঞাসাবাদে বিস্তর অসঙ্গতি ধরা পড়ে। প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেফতার করে সিবিআই। এই একই মামলায় আর্থিক তছরুপের অভিযোগে, আগেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। অর্পিতার দুটো ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করেছে প্রায় ৫০ কোটি টাকা, বিপুল সোনা-রুপো, সম্পত্তির দলিল। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন ‘অপা’। অর্পিতার প্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ত্রিশের বেশি জীবনবিমার নথি। যেখানে নমিনি করা রয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সম্পর্কের জায়গায় পার্থকে নিজের ‘আঙ্কল’ বা ‘কাকু’ বলে পরিচয় দিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!