এবার রাজ্যকে ভর্ৎসনা হাইকোর্টের

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক::রাজ্যকে ভর্ৎসনা হাইকোর্টের রাজ্যে নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা চলছে। নিয়োগ সংক্রান্ত আরও একটি মামলায় রাজ্যকে কার্যত ভর্ৎসনা করল আদালত। কলকাতা হাইকোর্টে রাজ্যের তরফে সিনিয়র কোনও আইনজীবী না আসায় ক্ষুব্ধ হল বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। আজ অর্থাৎ শুক্রবার ফুড ইন্সপেক্টর নিয়োগ মামলার শুনানি ছিল বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চে। সেই মামলায় রাজ্যের তরফে যে আইনজীবীর আসার কথা ছিল, তিনি আসেননি। তাই রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সমালোচনা করেছে আদালত।

ফুড ইন্সপেক্টর নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ তুলে একটি মামলা হয়েছিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে। স্যাট ওই মামলায় প্য়ানেল বাতিল করে দিয়েছিল। প্যানেল বাতিল হওয়ার পর চাকরি হারিয়েছিলেন ১০০ জন। তাঁরাই স্যাটের রায়কে চ্য়ালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। সেই মামলার শুনানিতে আদালত উল্লেখ করেছে, আদালত মামলার দ্রুত নিষ্পত্তি চাইছে। কিন্তু রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ দিনের শুনানিতে জুনিয়র আইনজীবী সায়ন গঙ্গোপাধ্যায় জানান, রাজা সাহা ও বিশ্ব ব্রত বসু মল্লিক দুই সিনিয়র আছেন, কিন্তু তাঁরা উপস্থিত নেই। এ কথা শুনে ডিভিশন বেঞ্চের তরফে প্রশ্ন করা হয়, এমন দায়িত্বজ্ঞানহীন আইনজীবীকে কেন নিয়োগ করা হয়েছে? রাজ্যের জন্য মামলা ধীরগতিতে এগোচ্ছে বলেও মন্তব্য করা হয়েছে। রাজ্যের এই ব্যবহারকে ‘অলস ও যন্ত্রণা দায়ক’ বলে উল্লেখ করেছে আদালত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!