ভারতের জন্য এক টুইটের মাধ্যমে শ্রদ্ধা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:3 Minute, 28 Second

নিউজ ডেস্ক::‘ভারতের জন্য আমার স্বপ্ন আছে’! স্বাধীনতা দিবসে টুইট করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেন,  ‘ভারতের জন্য আমার স্বপ্ন আছে! মানুষের জন্য আমি এমন একটি দেশ গড়তে চাই, যেখানে কেউ ক্ষুধার্ত থাকবে না, কোনও মহিলা নিরাপত্তাহীনতা বোধ করবেন না। যেখানে প্রতিটি শিশু শিক্ষার আলো দেখবে।’

প্রতিবছর যেমন, এবার তেমনই হল। বরং স্বাধীনতার ৭৫ বছরপূর্তিতে উদযাপনের জাঁকজমক ছিল আরও বেশি। এদিন লালকেল্লা থেকে পরিবারতন্ত্রকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রী। বলেন, ‘পরিবারতন্ত্রের লক্ষ্যই পরিবারের লাভ-লোকসান। যার সঙ্গে দেশের উন্নতির কোনও সম্পর্ক নেই। পরিবারতন্ত্রের কথা বললেই লোকে ভাবে, রাজনীতির কথা বলছি। কিন্তু তা নয়, রাজনীতির কালোছায়া দেশের অনেক সংস্থায় পড়েছে। দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। পরিবারতন্ত্র থেকে বেরিয়ে আসতে হবে’। শুধু তাই নয়, স্বাধীনতা দিবসের ভাষণে নারীদের সম্মানরক্ষায়ও জোর দেন মোদী।

এর আগে, গতকাল রবিবার স্বাধীনতা দিবসের উপলক্ষ্যে নিজের টুইটার অ্যাকাউন্ট ডিপি বদল করেন মুখ্যমন্ত্রী। লিখেছিলেন, লিখলেন, ‘ভারত, যেখানে ভিন্নতার মাঝে ঐক্য বিরাজ করে। ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মালম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত। দেশবাসীর কাছে জানতে চাইলেন, ‘এ মহান দেশ সম্পর্কে আপনাদের ধারণা কী’? টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় যে ছবিটি ডিপি করেছেন, সেই ছবিটিও প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করা হয়েছে তৃণমূলের ফেসবুকে পেজে, টুইটারে অ্যাকাউন্টের ডিপিতেও। 

করোনা আতঙ্কে ফের ২ বছর স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য অনুষ্ঠান হল কলকাতার রেড রোডে। এদিন রেড রোডে গার্ড অফ অনার দেওয়া হয় মুখ্যমন্ত্রী।  পতাকা উত্তোলনের পর হেলিকপ্টার পুষ্পবৃষ্টি করা হল। অনুষ্ঠানে দেখা গেল লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ঐক্যশ্রী, সবুজ সাথী-সহ বিভিন্ন সরকারি প্রকল্পের ট্যাবলো। ট্যাবলো প্রদর্শনের সময় স্তোত্রপাঠ করেন মুখ্যমন্ত্রী। পুলিস আধিকারিকদের মেডেল প্রদান করেন তিনি। এমনকী, অংশ  নেন আদিবাসী নৃত্যেও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!