মমতার সরকারের নতুন ঋণ নেওয়ার তথ্য ‘ফাঁস’ শুভেন্দুর

0 0
Read Time:4 Minute, 35 Second

নিউজ ডেস্ক ::অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) তথা কেষ্টর ভাষাতে রাজনীতি করতে চায় তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)।

সেই কারণে নেতার মুখে ধোলাই কিংবা বদলার ডাক। এমনটাই মন্তব্য করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ঋণ নিতে নিতে সরকার দেউলিয়া হয়ে গিয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি। পাশাপাশি বিরোধী দল নেতা সৌগত রায়কেও হুঁশিয়ারি দিয়েছেন।

চুঁচুড়ার তৃণমূল বিধায়ক বলেছেন, মুখ্যমন্ত্রী কিংবা অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বললেন ধোলাই হবে। আর কল্যাণ বন্দ্যোপাধ্যায় বদলার দাবি করেছেন। এব্যাপারে উত্তর দিতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেছেন, পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে। অন্যদিকে পশ্চিমবঙ্গ থেকে দুর্নীতি উপড়ে ফেলার জন্য বিচার ব্যবস্থা সক্রিয় হয়েছে। নেতাদের বাড়ি থেকে টাকা, বান্ধবী আর সম্পত্তির খোঁজ পাওয়া যাচ্ছে। নেতারা বুঝে গিয়েছে, যে পদ্ধতিতে রাজনীতি করেছে, তা আর চলবে না।

বিরোধী দলনেতা চুঁচুড়ায় বলেছেন, যেভাবে বিজেপি রাজ্যের ১৫ মাসের সরকারকে বিধানসভার ভিতরে ও বাইরে চেপে ধরেছে, তাতে সরকারের গুণতি শুরু হয়েছে। এই সরকার আর বেশি দিন নেই। তিনি বলেছেন, এর পিছনে তিনটি কারণ রয়েছে।
পশ্চিমবঙ্গ সরকার দান খয়রাতি করতে গিয়ে ঋণ নিতে গিয়ে দেউলিয়া হয়ে গিয়েছে। তিনি বলেছেন, ২০২৩-এর ৩১ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ঋণের পরিমাণ হবে ৫ লক্ষ ৬২ হাজার কোটি টাকা। তিনি বলেছেন, সরকার ইতিমধ্যে হাডকোর কাছে ৫ হাজার কোটির ঋণ চেয়েছে। তবে তিনি এই ঋণের বিরোধিতা করে চিঠি দেবেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, দুর্নীতিতে ডুবে গিয়েছে সরকার। যা সারা ভারতের সামনে পরিষ্কার। রাজ্যে আইনশৃঙ্গলা তলানিতে গিয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। এব্যাপারে ভোট পরবর্তী হিংসাই নয়, হাঁসখালির ধর্ষণ এবং বগটুই-এ গণহত্যারমতো ঘটনা ঘটেছে। তিনি আরও বলেছেন, পুলিশ তোলা তুলছে আর পিসি-ভাইপোকে প্রোটেকশন দিচ্ছে। ডিসেম্বরের পরে এই সরকারের ন্যাচারাল ডেথ হবে, বলেছেন শুভেন্দু অধিকারী। যে কারণে কোনও সাংবিধানিক বাধা আসবে না।

তৃণমূলের প্রবীণ নেতা তথা দমদমের সাংসদ সৌগত রায়কে নিয়ে মন্তব্য করতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেছেন, উনার সম্পর্কে বেশি না বলাই ভাল। ২০২০-র ১ ডিসেম্বর তিনি পা ধরেছিলেন। তখন শুভেন্দু অধিকারী সাদা ছিল। আর মমতা বন্দ্যোপাধ্যায় ১৪ অগাস্ট তাঁকে নিয়ে ২০ মিনিট সময় ব্যয় করেছেন। সব উত্তর তিনি সময় মতো দেবেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী। হাসতে হাসতে শুভেন্দু অধিকারী বলেছেন সৌগত রায় যত কম কথা বলেন, ততই ভাল। সুদীপ বন্দ্যোপাধ্যায় বেশি কথা বলছিলেন, সেই সময় সিবিআই রোজভ্যালি মামলায় সুদীপ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কেন সুপ্রিম কোর্টে যাচ্ছে না, প্রশ্ন তোলায় বেশি কথা বলে কমিয়েছ্নে। কেননা সুদীপ বন্দ্যোপাধ্যায় হেলথ গ্রাউন্ডে কন্ডিশনাল জামিনে রয়েছেন। আর সৌগত রায়ের মুখ বন্ধ করতে বোমা তাঁর স্টকে রয়েছে বলেও জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!