অনলাইনের পথে রেল দপ্তর

0 0
Read Time:2 Minute, 47 Second

নিউজ ডেস্ক::অফলাইনে টিকিং বুকিংয়ের কাউন্টার বন্ধ করতে চলেছে রেল? এমনই দাবি ঘিরে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শুধু তাই নয়, একইসঙ্গে ভাইরাল হওয়া পোস্টে দাবি করা হচ্ছে, এবার থেকে শিশুদের ক্ষেত্রেও পূর্ণবয়স্কদের সমান ভাড়া নেওয়া হবে। যদিও এই সমস্ত দাবি নস্যাৎ করেছে রেল। ভাইরাল হওয়া পোস্টগুলির কোনও সত্যতা নেই। টিকিট বুকিং ও শিশুদের ভাড়ায় কোনও পরিবর্তন আনা হচ্ছে না বলেই জানানো হয়েছে রেলের তরফে। গোটাটাই গুজব ও মিথ্যা বলে জানিয়েছে রেল।

শিশুদের ভাড়ার বিষয়েও রেল সাফ জানিয়েছে, ৫ বছরের নিচে শিশুদের ক্ষেত্রে টিকিট বুকিং না করলে কোনও জরিমানা দিতে হয় না। ২০২০ সালের ৬ মার্চ জারি হওয়া ভারতীয় রেলের সার্কুলার অনুযায়ী পাঁচ বছরের নিচে শিশুদের ট্রেনে ভ্রমণে কোনও টিকিট লাগবে না। তবে সেক্ষেত্রে যদি বার্থের প্রয়োজন পড়ে, তাহলে পূর্ণবয়স্ক ভাড়াই গ্রাহ্য হবে। ৫ বছরের নিচে শিশুদের বিনামূল্যে টিকিটের জন্য বুকিংয়ের সময় ইনফ্যান্ট সিট অপশনে সিলেক্ট করতে হবে। প্রসঙ্গত, করোনার আনলক পর্যায়ে বিভিন্ন স্পেশাল ট্রেন চালিয়েছে রেল। যাত্রীদের সুবিধার্থে সময়ে সময়ে করোনা বিধি মেনে খোলা হয়েছে টিকিট কাউন্টারও। সোশ্যাল মিডিয়ায় প্রায়শই আমরা ফেক নিউজের সম্মুখীন হই। তবে সত্যতা যাচাই না করে তা কখনই বিশ্বাস করা বা শেয়ার করা উচিত নয়। রেলের তরফে যাত্রীদেরও সচেতন থাকতে বলা হয়েছে।

দক্ষিণ-মধ্য রেলের অফিশিয়াল হ্যান্ডেলের তরফে টুইটে এদিন বলা হয়েছে, ‘অফলাইন রিজার্ভেশন কাউন্টার তুলে নেওয়া হচ্ছে বলে কিছু গণমাধ্যমে দাবি করা হয়েছে। এই তথ্য সম্পূর্ণ মিথ্যা। এমন কোনও সিদ্ধান্ত রেল নেয়নি এবং এ সংক্রান্ত কোনও প্রস্তাব গৃহীত হয়নি।’ টুইটে রেল মন্ত্রককে ট্যাগও করা হয়েছে। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!