পদে ফিরছেন তেজস্বী যাদব

0 0
Read Time:3 Minute, 15 Second

নিউজ ডেস্ক::রাজনীতির মঞ্চেও ক্রিকেটের শিক্ষা ভুলছেন না তেজস্বী যাদব। প্রাক্তন ক্রিকেটার-রাজনীতিবিদ তেজশ্বী যাদব নীতীশ কুমারের সঙ্গে নতুন মহাজোটের ভবিষ্যৎ বর্ণনা করতে ক্রিকেটের ময়দানের উদাহরণই টেনেছেন আজ। পাঁচ বছর আগে আরজেডি এবং কংগ্রেসের সঙ্গে ক্ষমতাসীন জোট শেষ করেই বিজেপিকে দলে নিয়েছিলেন নীতীশ। “আমি একজন ক্রিকেটার এবং এই পার্টনারশিপ হইচই সৃষ্টি করবে। এটি একটি অন্তহীন, ঐতিহাসিক ইনিংস হতে চলেছে। আমাদের জুটি দীর্ঘস্থায়ী হবে। কেউই রানআউট হবে না,” আস্থা ভোটের আগে বিহার বিধানসভায় বলেন তেজস্বী। নীতীশ কুমারের নেতৃত্বাধীন নতুন সরকারকে এদিন নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে।

তেজস্বী যাদব নতুন সরকারে উপমুখ্যমন্ত্রী পদে ফিরেছেন। বিজেপির বিরুদ্ধে বিভাজনমূলক রাজনীতি করার এবং বিরোধী দলগুলির কণ্ঠরোধের চেষ্টার অভিযোগ করেছেন তেজস্বী। “যে কোনও রাজ্যে যান, যেখানে বিরোধীরা ক্ষমতায় থাকে বা যেখানেই বিজেপি ভয় পায় তারা নিজেদের তিন বন্ধুকে নিয়ে আসে- সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং আয়কর বিভাগ,” বলেন তেজস্বী।

“একটি এজেন্ডা তৈরি করা হচ্ছে। আপনি যদি বিজেপির সঙ্গে হাত মেলান, তাহলে আপনি সত্যবাদী রাজা হরিশচন্দ্র। অন্যথায় আপনি একজন অপরাধী, ধর্ষক এবং ইডি এবং সিবিআই আপনার পেছনে পড়ে যাবে,” বিশ্লেষণ তেজস্বীর। এই অবস্থাতে দাঁড়িয়েও, বিজেপির সঙ্গে জোট শেষ করার জন্য জনতা দল ইউনাইটেড প্রধান নীতীশ কুমার যা করেছেন তা প্রশংসনীয় বলেই জানান আরজেডি নেতা। “আমি আমার বাবা লালুজিকেও ধন্যবাদ জানাই। ওরা বাবাকে ভয় দেখানোর চেষ্টা করেছিল, কিন্তু তিনি কখনও সাম্প্রদায়িক শক্তির সামনে মাথা নত করেননি,” বলেন তেজস্বী যাদব।

“সাংবাদিকরা আমাদের জিজ্ঞাসা করেছিলেন, এই জোটটি কীভাবে হল। আমি তাঁদের বলেছিলাম, ‘মহারাষ্ট্রে যেভাবে ঘটেছে সেভাবে নয়’। বিজেপির কাছে একটিই উপায়- হয় লোকেদের ভয় দেখানো এবং যদি তাঁরা ভয় পেতে অস্বীকার করেন তবে তাঁদের কিনে নিন,” বলেন তিনি। তেজস্বীর দাবি, বিহার কখনই ভয় পাবে না বা হেরে যাবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!