বিরাটের দায়িত্বজ্ঞানহীনতা দেখে স্তম্ভিত গম্ভীর

0 0
Read Time:3 Minute, 59 Second

নিউজ ডেস্ক::ভারত-পাকিস্তান ম্যাচের রেশ কেটেও কাটছে না। এমনিতেই ম্যাচ যখন দুই চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সেখানে ম্যাচের আগে এবং পরে একটা প্রভাব থাকবে তা পরিষ্কার। পাকিস্তান দল যখন নিজেদের ব্যর্থতার কারণ কাটা-ছেড়া করছে সেখানে জিতলেও ভারতীয় টপ অর্ডারের ব্যর্থতা টিম ম্যানেজমেন্টের মাথার ব্যথার কারণ হয়ে উঠতে পারে। বিশেষ করে আবারও আলোচনার কেন্দ্রে বিরাট কোহলি এবং তাঁর অফ-ফর্ম।

পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচে শুরুটা ভাল করেও ভারতীয় দলকে নির্ভরতা দিতে পারেননি বিরাট কোহলি। রোহিত শর্মা ১২ রানে আউট হওয়ার পর ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তাঁর কাধেই এসে পড়েছিল। কিন্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়ে রোহিতের পর পর মহম্মদ নাওয়াজের বলে উইকেট খুইয়ে প্যাভিলিয়নে এসে যান কোহলি। দলকে খাদের কিনারায় পাঠানোর পরেও কোনও অনুশোচনা ছিল না।

ভারত-পাকিস্তান ম্যাচের বেসরকারি সম্প্রচারকারী সংস্থাকে গৌতম গম্ভীর বলেন, ‘ও নিশ্চিত ভাবে অত্যন্ত হতাশ হবে কারণ একটু আগেই রোহিত শর্মার উইকেট পড়েছে এবং এর পর যদি আপনি এমন একটা শট খেলেন, এটা ভাল বিষয় যে কোনও তরুণ ক্রিকেটার এই রকম শট খেলেনি। আমি নিশ্চিত নিজের অতীত পারফরম্যান্সের দিকে তাকালে নিজেকেই ও বলবে এই শটটা খেলার কোনও প্রয়োজন ছিল না। ৩৪ বলে ৩৫ রান করেছেন আপনি, সবে মাত্র আপনার অধিনায়ক আউট হয়েছে। নিজের ইনিংসকে আরও কিছুটা তৈরি করার দিকে সময় দিলে কাজটা আরও সহজ হয়ে যেত।’

বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম নায়ক বিরাট কোহলি বলেছেন, ‘এটা টি-২০ ক্রিকেট। আপনার মনে হয়েছে যেটা করা উচিৎ সেটাই করেছে কিন্তু এটা হতাশাজনক একটা শট ছিল কারণ এটা কোনও শটই ছিল না। আপনি যদি ছয় মারার কথা ভাবেন এবং সেটি মারতে গিয়ে আউট হন তা হলে সেটা কোনও বিষয় নয় কারণ আপনি বড় শট খেলার চেষ্টা করছিলেন। এখানে না ছয় মারার চেষ্টা করা হয়েছে নাই ফাঁকা জায়গা খোঁজার চেষ্টা করা হয়েছে। আক্ষরিক অর্থে এটা কোনও শটই ছিল না।’

অকারণে চাপে পড়ে যাওয়া ভারতীয় ইনিংসকে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছে দেন হার্দিক পান্ডিয়া। ১৭ বলে ৩৩ রানের ক্যামিও খেলে চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে কাঙ্খিত জয় এনে দেন হার্দিক। দুইটি চার এবং দুইটি ছয় দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। তবে তাঁকে যোগ্য সঙ্গত দিয়েছেন রবীন্দ্র জাডেজা। ২৯ বলে ৩৫ রানের ধৈর্য্যশালী ইনিংস খেলে এক দিক থেকে উইকেটের পতন রোধ করেন জাডেজা। জাডেজার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ধরে খেলা এবং হার্দিকের রান তোলার স্ট্র্যাটেজিতে পর্যুদস্ত হয় পাকিস্তান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!