বেশ কিছু সিদ্ধান্ত ঠিক মতো নিতে পারেননি রোহিত

0 0
Read Time:3 Minute, 51 Second

নিউজ ডেস্ক::এশিয়া কাপে আরও একটি হারের আঘাত সহ্য করতে হয়েছে ভারতকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সুপার ফোরে হারের ফলে এশিয়া কাপের বাহির দরজার সামনে দাঁড়িয়ে রয়েছে ভারত। বুধবার পাকিস্তান দল আফগানিস্তানকে হারালেই এশিয়া কাপ ছিটকে যাবে টিম ইন্ডিয়া। কাজে আসেনি রোহিত শর্মার ৪১ বলে ৭২ রানের ইনিংস। ভারতীয় দলের হারের পর রোহিত শর্মার অধিনায়কত্বের বেশ কিছু ফাঁক ফোকর তুলে ধরেছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান।

ইরফান মনে করেন অর্শদীপ সিংকে ১৯তম ওভারে বোলিংয়ে পাঠানো উচিৎ ছিল রোহিত শর্মার। ১২ বলে ২১ রান যখন বাকি ছিল তখন ১৯তম ওভারে রোহিত শর্মা বোলিং-এর ভার দেন ভুবনেশ্বর কুমারের উপর। ভুবি নিজের ওভারে ১৪ রান দেন এবং ম্যাচটা অনেক সহজ হয়ে যায় অর্শদীপ সিং-এর জন্য। শেষ ওভারে ৭ রান হাতে নিয়ে ১৯.৫ ওভার পর্যন্ত চেষ্টা চালিয়েছিলেন অর্শদীপ। ইরফান মনে করেন পাঞ্জাবের তরুণ পেসারকে ১৯ নম্বর ওভারে বোলিং করতে পাঠান উচিৎ ছিল। তিনি বলেন, ‘অর্শদীপের ১৯ নম্বর ওভারটায় বোলিং করা উচিৎ ছিল। বাম হাতি পেসারের বল কোন করে আসছিল।’ ধারাভাষ্য দেওয়ার সময়ে এমনটা বলেই ইরফান।

ইরফান বলেছেন, ‘আপনি যদি মাঠের দিকে দেখেন তা হলে বুঝতে পারবেন শিশির ছিল না। বোলিং করতে কোনও অসুবিধা ছিল না। স্পিনারের জন্যও সাহায্য ছিল উইকেটে। বল থমকে আসছিল। কোনও পেসার উইকেট পায়নি। প্রতিটা উইকেটই পেয়েছে পেসাররা। আমার মনে হয় রোহিত একটা ট্রিক মিস করে গিয়েছে। দীপক হুডাকে বোলিং করায়নি ও।’

ইরফান পাঠান মনে করেন ভারতীয় বোলিং-এ অনেকটা উন্নতি প্রয়োজন। ইরফান বলেছেন, ‘প্রথম দশ ওভারে বোলিং আরও ভাল করতে পারত ভারত। ভারতীয় দলের থেকে আপনি এর থেকেও ভাল পারফরম্যান্স আশা করেন।’

প্রথমে ব্যাটিং করে ১৭৩/৮ রান তোলে ভারত। অনবদ্য ৭২ রানের ইনিংস খেলেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। এ ছাড়া ৩৪ রান করেন সূর্যকুমার যাদব। শেষ দুই ম্যাচে অর্ধ-শতরান করে মাঠে এবং মাঠের বাইরে মেজাজে ফেরা বিরাট কোহলিকে নিজের যোগ্যতা দেখিয়ে দিয়েছেন দিলশান মধুশঙ্ক। সরাসরি মিডল স্টাম্প ছিটকে দলের রানের ০ রানের অবদান রেখে প্যাভিলিয়নে ফেরেন প্রাক্তন ভারত অধিনায়ক। ১৭৪ রান তাড়া করতে নেমে ৬ উইকেটে জয় ছিনিয়ে নেয় ভারক। দুই ওপেনার পথম নিসঙ্ক করেন ৫২ রান এবং দলটির উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল মেন্ডিস করেন ৫৭ রান। শেষের দিকে ভানুকা রাজাপক্ষ ২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং ডাসুন শনকা ৩৩ রানে অপরাজিত থাকেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!