পুজোর আগেই অনেকটা বাড়ছে মদের দাম

0 0
Read Time:3 Minute, 27 Second

নিউজ ডেস্ক::দাম বাড়ছে মদের। রাজ্যের রাজস্ব বাড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে যে আগামী ১৫ সেপ্টেম্বর অর্থাৎ বিশ্বকর্মা পুজোর ঠিক আগেই এই দাম বৃদ্ধি হতে চলেছে বলে জানা যাচ্ছে।

২০ শতাংশ পর্যন্ত মূল্যবৃদ্ধি হবে দেশি মদের ক্ষেত্রে। ৭ থেকে ১০ শতাংশ দেশে প্রস্তুত বিদেশি মদের দাম বাড়তে চলেছে। আবগারি দফতর সূত্রে খবর এমনটাই। এও জানা যাচ্ছে যে রাজ্যসরকার এক নতুন পন্থা নিয়েছে। রাজ্য সরকার উৎসাহিত করতে চায় দেশে তৈরি বিদেশি মদকে। দেশির মদের চেয়ে এই মদকে সরকার বেশি প্রাধান্য দিতে চাইছে।

এই যে নতুন নিয়ম হচ্ছে তাতে লাইসেন্স বদল করতে পারবে ফরেন লিকার প্রস্তুতকারক সংস্থাগুলি। নতুন যে নিয়ম হয়েছে তাতে বদল হতে পারে দেশি মদের নাম। খবর মিলছে যে ‘কান্ট্রি স্পিরিট’-এর নাম ‘ইন্ডিয়া মেড লিকার’ দেওয়া হচ্ছে। জানা গিয়েছে যে ইতিমধ্যে নির্দেশিকা পাঠানো হয়েছে জেলাগুলিকেও। সেই সংক্রান্ত তালিকায় পাঠানো হয়েছে কত দাম বাড়তে পারে সেই বিষয়টিও। দেশি মদের যে নতুন দাম হতে চলেছে ১৫৫ টাকা হতে পারে ৬০০ মিলিলিটারের, ১০৫ টাকা দাম হতে চলেছে ৩৭৫মিলিলিটারের এর, ৮৫ টাকা ৩০০মিলিলিটারের এর দাম হবে ও ৫০ টাকা ১৮০ মিলিলিটারের-এর দাম হবে। বলে জানা গিয়েছে সর্বাধিক ২০ শতাংশ দাম বাড়তে চলেছে।

লকডাউন থেকে পুজো। গত বছর মদের রেকর্ড বিক্রি হয়েছিল । শুধুমাত্র পুজোর মরশুমে রাজ্যের আবগারি দফতর মদ বিক্রি করে লাভ হয়েছিল ৬০০ কোটি টাকা। রাজ্যে দেশি মদ বিক্রি তুলনামূলক উৎপাদন কমানো হয়েছে। তাই এবার স্বাভাবিক কারণে দেশি মদের দাম বেড়ে গিয়েছে বলেই দাবি করছেন আবগারি দফতরের আধিকারিকরা। তার জন্য ইতিমধ্যেই আইনের সংশোধন এনেছে রাজ্যের আবগারি দফতর।

এর আগে ২০২১ সালে নভেম্বর মাসে মদের দাম কমে গিয়েছিল। সেখান থেকে এবার এক ধাক্কায় বাড়ল মদের দাম। তবে বিষয়টা হচ্ছে ঠিক বিশ্বকর্মা পুজোর আগেই, কারণ এই সময়ে সুরাপ্রেমিদের মদ কেনার হিরিক বেড়ে যায়। তাই ওইদিনটিকে লক্ষ্য করে তার ঠিক আগেই মদের দাম বাড়ানো হয়েছে। তাছাড়া রাজ্য তো বলছেই মদের দাম বৃদ্ধির আসল কারণ রাজস্ব বৃদ্ধি। আর সেখান থেকেই সময় বুঝে বাড়িয়ে দেওয়া হল সুরার দাম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!