মুখ্যসচিবের প্রেস মিট

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক::বৃহস্পতিবার সমস্ত মন্ত্রীদের দপ্তরের কাজের মূল্যায়ন ও পুনর্বিবেচনার জন্য মুখয়ন্ত্রী যে সভা ডাকেন,সেই সভার শেষে সন্ধ্যায় মুখ্যসচিব হাতে নোট নিয়ে সংবাদিকদের মুখোমুখি হয়ে সমস্তটা জানান।


মুখ্যসচিব বলেন,ওই নির্দিষ্ট সভায় প্রায় সব মন্ত্রী,ডিএম,আইসিরা উপস্থিত ছিলেন।জেলা থেকেও যাদের উপস্থিত থাকার কথা ছিল তারাও সবাই উপস্থিত ছিলেন।খুব সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়।


মুখ্যমন্ত্রী বলেন,বাগুআটিতে যে মর্মান্তিক ঘটনা ঘটেছে,তাতে পুলিশের তরফ থেকে গাফিলতি ছিল।মুখ্যমন্ত্রীর নির্দেশে ওখানকার আই সি ও ওসিকে সাসপেন্ড করে দ্রুততার সঙ্গে এয়ার পোর্টের আইসিকে কাজে জয়েন করানো হয়।এবং পুরো বিষয়টা সিআইডি খতিয়ে দেখবে।


এর পরেই মুখ্যমন্ত্রী বেশ উৎফুল্ল হয়ে বলেন,পর্যটন দপ্তরের বেশ ভালো কাজ হয়েছে।তাই ইউনাইটেড নেশন পর্যটন দপ্তরকে বেস্ট প্লেস দিয়েছে।এতে রাজ্যের সম্মান অনেক বেড়েছে।এছাড়াও তিনি হলেন,সভায় বিভিন্ন প্রকল্পের কাজের পর্যালোচনা হয়।মুখ্যমন্ত্রী বলেন,’দুয়ারে রেশন’ প্রকল্পকে আরো বাস্তবায়িত করতে হবে।কিছু নতুন প্রকল্প নিয়েও মুখ্যমন্ত্রী আলোচনা করেন।যেমন ‘যুবশ্রী’প্রকল্প।লক্ষ্মীর ভান্ডারের সাফল্য নিয়ে তিনি বিবৃতি দেন সভায়।অন্যান্য বড়ো রাজ্যের সঙ্গে ডেবিট টু জিএসডিপি তে পশ্চিমবঙ্গের অবস্থা বেশ ভালো জায়গায়।এতে বোঝা যাচ্ছে আমাদের রাজ্যের ঋণের বোঝা কিছুটা হলেও কমছে।


এর পরেই মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের অসহযোগিতার কথা উল্লেখ করে বলেন, গ্রামীন উন্নয়নের অনেক টাকা কেন্দ্রের কাছে বকেয়া আছে।এই অবস্থাতেও গ্রামীন উন্নয়ন ও ১০০ দিনের কাজকে আরো দ্রুততার সঙ্গে এগিয়া নিয়ে যাবার জন্য মুখ্যমন্ত্রী এসডিও ও বিডিওদের নির্দেশ দেন।আসন্ন দুর্গা পুজো চিরকালই কোলকাতা পুলিশের কাছে একটা চ্যালেঞ্জ।তখন কোনো ছুটি অনুমোদন করা হবে না এবং ঐ সময় নাকা চেকিং আরো বাড়ানোর উপর মুখ্যমন্ত্রী জোর দেন।সরকারের আর্থিক অনটনের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত ঘোষণা করে বলেন,ক্যাজুয়াল হোক আর কন্টাক্টচুয়াল হোক কোনো ক্ষেত্রেই আর অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া লোক নেওয়া যাবে না।


মুখ্যসচিব উপসংহারে বলেন,আইপিএস,ডাব্লু বিসিএস এদের কাজের মূল্যায়ন মুখ্যমন্ত্রী সব সময় করেন।আজকের সভাতেও সেই বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী আলোকপাত করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!