মহম্মদ শামি করোনা আক্রান্ত!

0 0
Read Time:5 Minute, 39 Second

নিউজ ডেস্ক::মহম্মদ শামি টি ২০ বিশ্বকাপের দলে না থাকলেও নির্বাচকদের আস্থা অর্জনে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে। যদিও যা পরিস্থিতি তাতে অজিদের বিরুদ্ধে সিরিজে তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে। এ ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানায়নি বিসিসিআই। তবে শামি ধাক্কা খেলেন করোনা আক্রান্ত হয়ে।

মোহালিতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি ২০ আন্তর্জাতিক। আজ থেকে অনুশীলনে নেমে পড়েছে অ্যারন ফিঞ্চের দল। ভারতীয় দল আজই মোহালিতে পৌঁছে যায়। তারপরই টিম ম্যানেজমেন্ট ও বিসিসিআইয়ের সংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা শামির অসুস্থতার বিষয়ে জানতে পারেন। ভারতীয় দল কাল থেকে অনুশীলন শুরু করবে। তবে শামি করোনা আক্রান্ত হওয়ায় মোহালিতে যাননি। চলতি মাসের ২০ তারিখ শুরু হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ চলবে ২৫ তারিখ অবধি। ফলে এই সিরিজ থেকে শামি কার্যত ছিটকেই গিয়েছেন বলে মনে করা হচ্ছে। বোর্ডের তরফে সরকারিভাবে তথ্য জানানো হলে গোটা বিষয়টি স্পষ্ট হবে।

এশিয়া কাপে ভারতের ব্যর্থতার পর অনভিজ্ঞ বোলিংয়ের দিকে আঙুল উঠেছিল। তারপর থেকেই জোরালোভাবে দাবি ওঠে অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপে শামিকে দলে রাখার। এমনকী জসপ্রীত বুমরাহ ও হর্ষল প্যাটেলের অনুপস্থিতিতে শামিকে এশিয়া কাপে রাখা উচিত ছিল বলেও অনেকে মন্তব্য করেন। শামি আইপিএলের পর ইংল্যান্ডে টেস্ট ও একদিনের আন্তর্জাতিক খেলেছেন। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে ভালো বোলিং করলেও টি ২০ আন্তর্জাতিক খেলেননি গত বিশ্বকাপের পর। ফলে সরাসরি তাঁকে টি ২০ বিশ্বকাপে রাখা সম্ভব ছিল না নির্বাচকদের পক্ষে। শামিকে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখে নিতে চাইছিল টিম ম্যানেজমেন্ট, এমনকী নির্বাচকরাও। জসপ্রীত বুমরাহ ও হর্ষল প্যাটেলও চোট সারিয়ে ফিরছেন। তাঁদের ফিটনেস ও পারফরম্যান্সের দিকেও নজর থাকবে। শামি বিশ্বকাপের দলে রিজার্ভ হিসেবে রয়েছেন। ফলে তাঁর সামনে টি ২০ বিশ্বকাপের দরজা বন্ধ হয়নি বলেও দাবি নির্বাচকদের।

রিজার্ভে থাকা ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হবে বলেও জানা গিয়েছে। শামি আসন্ন ৬টি টি ২০ আন্তর্জাতিকে ভালো বোলিং করলে নির্বাচকরাও চাপে পড়বেন বলে আজ মন্তব্য করেছেন গৌতম গম্ভীর। তবে শামি গোটা সিরিজেই খেলতে পারবেন না, নাকি দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে খেলতে পারবেন তা নির্ভর করবে তিনি কত দ্রুত সুস্থ ও ম্যাচ ফিট হচ্ছেন তার উপর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫ সেপ্টেম্বর সিরিজ শেষের পর ২৮ অক্টোবর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ আন্তর্জাতিক সিরিজ রয়েছে ভারতের। সেই সিরিজেও শামি নিজেকে মেলে ধরার সুযোগ পাবেন। যদিও অস্ট্রেলিয়া সিরিজে সাফল্য পেলে বিশ্বকাপের দলে ঢোকার দাবি জোরালো করতে পারতেন।

মহম্মদ শামি যদি ছিটকে যান তাহলে তাঁর পরিবর্ত হিসেবে অস্ট্রেলিয়া সিরিজের দলে আসতে পারেন উমেশ যাদব। আপাতত ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে তাঁর রিহ্যাব চলছে। সেক্ষেত্রে তাঁরও করোনা পরীক্ষা হবে। মিডলসেক্সের হয়ে কাউন্টি খেলার সময় কোয়াড মাসল ইনজুরির জেরে তাঁকে দেশে ফিরতে হয়েছে। চার দিনের ম্যাচ খেলার পক্ষে তিনি ফিট নন বলে জানিয়েছিল মিডলসেক্স। উমেশ যদি ভারতের সাদা বলের দলে কামব্যাক করেন সেটাও কম কথা নয়। আইপিএলে তিনি ভালো বোলিং করেছেন। যদিও ভারতের হয়ে উমেশ শেষ একদিনের আন্তর্জাতিক খেলেছেন ২০১৮ সালে, টি ২০ আন্তর্জাতিক খেলেছেন ২০১৯ সালে। শামির মতো পাওয়ারপ্লে-তে কার্যকরী বোলিং করতে পারেন উমেশ, উইকেট তুলে নিতেও পারদর্শী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!