জঙ্গি নিকেশে ফের এনকাউন্টার উপত্যকায়

0 0
Read Time:3 Minute, 49 Second

নিউজ ডেস্ক::ফের সেনা জঙ্গির লড়াইয়ে শুরু হয়েছে কাশ্মীরে। কাশ্মীরের সোপিয়ানের বাসখাম এলাকায় এই এনকাউন্টার হয়য় বলে জানা গিয়েছে। এখনও আরও জঙ্গি কোথাও লুকিয়ে আছে কি না তাঁর খোঁজ চলছে। এমনটাই জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার আহওয়াতু গ্রামে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জঙ্গি নিহত হয়েছেন। জানা গিয়েছে, নিহত দুই জঙ্গির একজন মহম্মদ শফি গানাই জইশ ই মহম্মদের সদস্য। তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জানা গিয়েছে, ওই জঙ্গি এনকাউন্টারে নিহত হওয়ার কিছুক্ষণ আগে ভারতীয় সেনাবাহিনীর এক আধিকারিকের সঙ্গে ফোনে কথা বলেছিলেন।

জইশ ই মহম্মদের জঙ্গির সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর আধিকারিকের কথপোকথন বর্তমানে প্রকাশ্যে এসেছে। জানা যায়, জঙ্গিদের উপস্থিতির প্রমাণ পেয়ে কুলগাম জেলার আহওয়াতু গ্রামটি নিরাপত্তারক্ষীরা ঘিরে ফেলেন। সেই সময় ভারতীয় সেনাবাহিনীর এক আধিকারিক জইশ ই মহম্মদের জঙ্গি মহম্মদ শফি গানাইকে ভিডিও কল করেছিলেন। সেখানে ভারতীয় সেনাবাহিনীর ওই আধিকারিক তাঁকে আত্মসমর্পণ করতে বলেছিলেন। যদিও জইশ ই মহম্মদের ওই জঙ্গি সেনা আধিরিকারিকের আবেদন প্রত্যাখ্যান করেন।

ভিডিও কলে ভারতীয় সেনাবাহিনীর ওই আধিকারিক জঙ্গি মহম্মদ শফি গানাইকে বলেন, ‘আমি সেনাবাহিনী থেকে এসেছি, বন্ধু হিসেবে তোমাকে আমি আত্মসমর্পণের কথা বলতে চাইছি।’ যদিও জঙ্গিটি সেই আবেদন প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ‘স্যার, বুঝতে পেরেছি আমার মৃত্যু খুব কাছে। আপনি আমাকে তিনবার গুলি করবেন। আপনি সম্ভবত আপনার ম্যাগাজিন আমাকে গুলি করে খালি করবেন।’ এতে সেনা আধিকারিক জবাব দেন, ‘না, বন্ধু, আমরা তোমাকে গুলি করব না।’ এরপরেই কথপোকথন শেষ হয়ে যায়। কিছুক্ষণের মধ্যেই কুলগামের বাটপোরার মোহাম্মদ শফি গানাই এবং কুলগামের তাকিয়ার মোহাম্মদ আসিফ ওয়ানি নিরাপত্তা রক্ষীদের গুলিতে নিহত হন।

নির্দিষ্ট তথ্যের ওপর ভিত্তি করেই ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীরের পুলিশ এবম সিআরপিএফের জওয়ানরা অভিযান চালায়। অভিযানের সময় গ্রামবাসীরা উপস্থিত ছিল বলে জানা গিয়েছে। নিরাপত্তা বাহিনী প্রথমে নির্দিষ্ট একটি এলাকা ঘিরে ফেলে। সেখান থেকে জঙ্গিরা গুলি চালাতে থাকে। পাল্টা নিরাপত্তা রক্ষীরা গুলি চালায়। গুলির লড়াইয়ের সময় ভারতীয় এক সেনার পায়ে স্প্লিন্টার আঘাত লাগে। তাঁকে অবন্তিপুরায় সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাঁর চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!