শিল্পনগরী হলদিয়ায় ভয়াবহ আগ্নিকান্ড

0 0
Read Time:2 Minute, 38 Second

নিউজ ডেস্ক::হলদিয়ার ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের একটি ইউনিট হঠাৎ বিকেলে আগুন ধরে যায়। সোমবার বিকেলে হঠাৎই দাউ দাউ করে আগুন ধরে যায় আইওসিতে। আগুনের জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে৷ ঘটনায় গুরুতর জখম হয়েছেন তিনজন শ্রমিক। ঘটনার পর কারখানার অন্যান্য কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান৷ কিন্তু সেখানে শারীরিক অবস্থার আরও অবনতি হতে শুরু করলে তাঁদের কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে৷ একজনের অবস্থা আশঙ্কাজনক৷ ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন৷ কারখানার নিজস্ব ইউনিট থেকেও চলছে আগুন নেভানোর প্রচেষ্টা৷পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকাল ৫ টা নাগাদ হলদিয়ার আইওসি-র একটি ইউনিটে আগুন লাগে। কাজ করার সময় তিনজন শ্রমিক ঝলসে যায়। এরপর অন্যান্যরা উদ্ধার করে তাদের নিজেদের হাসপাতালে ভর্তি করে। 

একজনের অবস্থা খুবই সঙ্কটজনক। এরপর তিনজনকে উদ্ধার করে কলকাতার হাসপাতালের ভর্তি করা হয়। ন্যাথা ইউনিট থেকে অগ্নিকাণ্ড বলে এমটাই সূত্র মারফত জানা গিয়েছে৷ যদিও আইওসি-র পক্ষ থেকে এখনও কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।প্রত্যক্ষদর্শী এক শ্রমিকের কথায়, পাশের ইউনিটে কাজ করছিলাম৷ আচমকা চিৎকার শুনে বাইরে আসি৷ দেখি পাশের ইউনিট থেকে কালো ধোঁয়া বেরুচ্ছে৷ সঙ্গে সঙ্গে গনগনে আগুন৷ তাতেই তিন জন শ্রমিক গুরুতর জখম হয়৷ শ্রমিকদের একাংশের বক্তব্য, প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে কর্তৃপক্ষের বিস্তর ঘাটতি রয়েছে৷ তারই জেরে মাঝেমধ্যেই এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে৷

পুলিশ ও দমকল এখনো আগুন ধরার কারণ কিছু বলতে পারে নি।তবে কারখানায় অগ্নি নির্বাপক যন্ত্র সময় মতো কাজে লাগানো যায় নি বলে অভিযোগ।পুলিশ সমস্ত বিষয়টি খতিয়ে দেখছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!