ক্যান্সার আক্রান্ত নিজের সন্তানের জন্য চাকরি খোয়ালেন টুইটার কর্মী

0 0
Read Time:5 Minute, 21 Second

নিউজ ডেস্ক::মানবিকতা থাকেনা বড়ো বাণিজ্যপতিদের।নিজের কেন্সার আক্রান্ত সন্তানের সেবার জন্য ছুটিতে থাকা এক টুইটার কর্মী চাকরি খোয়ালেন।
তিনি নিজে টুইট করে জানিয়েছেন,এলন মাস্ক দায়িত্ব নেওয়ার কয়েক দিনের মধ্যেই চাকরি থেকে কয়েক হাজার কর্মী বরখাস্ত করেছিল টুইটার। সেই তালিকায় নাম রয়েছে হার্নান আলভারেজ লয়েসিগার। যদিও ছাঁটাইয়ের সময় তিনি ছুটিতে ছিলেন। যদিও ঘুরতে যাওয়ার জন্য ছুটি নেননি। ক্যান্সার আক্রান্ত সন্তানের যত্ন নিতে কাজ থেকে ছুটি নিয়েছিলেন তিনি।


লয়েসিগা লিখেছেন, “নতুন টুইটার” তাকে হতাশ করেছে। যখন এটা সবথেকে বেশি প্রয়োজন ছিল ঠিক সেই সময় তাঁকে হতাশ করেছে “নতুন টুইটার”। তিনি আরও লিখেছেন সন্তান ক্যান্সারের বিরুদ্ধে জীবনের সবথেকে বড় লড়াই করছে, তাঁর যত্ন নিতেই ছুটিতে ছিলেন।কিন্তু কম্পানি কোনো কথা শোনে নি।হতাশ তিনি।তার এই মুহূর্তে টাকার বড়ো প্রয়োজন।কিন্তু তখনই তার চাকরি গেল।
তিনি আরো লিখেছেন, “আমি নিশ্চিত যে এই পর্যায় আমরা অতিক্রম করব কারণ আমরা আগেও করেছি, কারণ আমরা এই রকমই।’ যুদ্ধজয় করার জন্য উদগ্র বাসনা নিয়েই তার জন্ম।তিনি পিছিয়ে আসতে জানে না।তিনি কাজ জানেন।তাই আবার নতুন কাজের জগতে তিনি ঢুকবেন।


হার্নান আলভারেজ লয়েসিগা জানিয়েছেন, “পরবর্তী সুযোগের জন্য অপেক্ষা করে রয়েছি, কিন্তু এখন সবথেকে গুরুত্বপূর্ণ দ্রুত একটি স্বাস্থ্য বিমা পাওয়া।2021 সালের জানুয়ারিতে টুইটারে কাজ শুরু করেছিলেন এই ইঞ্জিনিয়ার। তাঁর LinkedIn প্রোফাইলে এমনটাই জানানো হয়েছে। সহকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন তাঁদের জন্য সেখানে কাটানো সময় উপভোগ করতে পেরেছিলেন।সহকর্মীদের প্রশংসা করে তিনি লিখেছেন,তার সহকর্মীরা প্রথম থেকেই তার সঙ্গে ছিলেন।তিনি আশা করেন,আগামী দিনেও ওরা ওর সঙ্গে থাকবে।
হতাশার কথা হলো এই রকম ভাবে চাকরি হারানোর তালিকায় একা নন হার্নান আলভারেজ লয়েসিগা। 8 মাসের অন্তঃসত্ত্বা মহিলা তাঁর অফিসের ল্যাপটপ টুইটারের কর্মী ছাঁটাই ঘোষণার আগের রাত থেকেই আনলক করতে পারছিলেন না।


২৭ অক্টোবর টুইটার কিনে নিয়েছিলেন এলন মাস্ক। এর পরে তিনি জানান প্রতিদিন 40 লাখ মার্কিন ডলার ক্ষতি হচ্ছে টুইটারে। এই ক্ষতিতে লাগাম টানতে কর্মী ছাঁটাই একমাত্র উপায় বলে জানিয়েছিলেন এলন। এর পরেই কয়েক হাজার কর্মীকে রাতারাতি ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয় মার্কিন কোম্পানিটি।শুক্রবার দুপুর থেকেই টুইটার কর্মীদের ইনবক্সে ইমেল ঢুকতে শুরু করেছিল। যে সব কর্মী বরখাস্ত হয়েছিলেন তাঁদের ব্যক্তিগত ইমেলে অ্যাড্রেসে পাঠানো হয়েছিল এই সংবাদ। ভারতেও টুইটার অফিসে বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই হয়েছে।
তারফলে চাপ পড়েছে সারা বিশ্বে।টুইটার কর্মী ছড়িয়ে আছে সারা পৃথিবীতে।সর্বত্র একই ছবি।এই আমেরিকান কম্পানির শক্তি বিপুল।ফলে সেভাবে প্রতিবাদ ঘনীভূত হচ্ছে না কিন্তু কম্পানির এই ছাঁটাইয়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ দরকার।


খবরে প্রকাশ,অক্টোবরে 4,400 কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নিয়েছিলেন এলন মাস্ক। অধিগ্রহণ সম্পূর্ণ করে কয়েক দিনের মধ্যেই কোম্পানিতে নিজের ছাপ রাখতে শুরু করেছেন এই মার্কিন ধনকুবের। ইতিমধ্যেই টুইটার বোর্ডের সব সদস্যদের ছাঁটাই করে নিজেই কোম্পানির CEO পদে বসেছেন এলন।ফলে বিশ্ব অর্থনীতিতে ব্যাপক চাপ ফেলেছে এই এলেন মাস্ক।এর প্রতিবিধান দরকার।তাই দরকার গণ প্রতিরোধ গড়ে তোলা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!