মুখ্যমন্ত্রী শান্তিপুরের রাস উৎসবে

0 0
Read Time:3 Minute, 27 Second

নিউজ ডেস্ক::বুধবার ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠাসা প্রোগ্রাম।মঙ্গলবার কৃষ্ণনগরে রাত কাটিয়ে আজ একাধিক প্রোগ্রামের মধ্যে ছিল শান্তিপুরে রাস উৎসবে যোগ দেওয়া।
   শান্তিপুরের ঐতিহাসিক রাস উৎসব দেখতে শান্তিপুরের মাটিতে পা রাখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নদীয়ার কৃষ্ণনগরে একটি জনসভা সেরে শান্তিপুরে আসেন তৃণমূল নেত্রী, এরপর শান্তিপুরের ঐতিহ্যবাহী বিজয় কৃষ্ণ গোস্বামী বাড়িতে প্রবেশ করে বিগ্রহ ঠাকুর দর্শন করেন। নিজের হাতেই শ্যামসুন্দর জিওকে আরতি করেন, পাশাপাশি ফলের ডালি দিয়ে নত মস্তকে প্রণাম করেন শ্যাম সুন্দর জিউর কাছে।

 এরপরেই তিনি বিজয় কৃষ্ণ গোস্বামী বাড়ি ছেড়ে শান্তিপুরের আরো এক ঐতিহ্যবাহী গোস্বামী বাড়ি বড় গোস্বামী বাড়িতে যান বিগ্রহ দেবতা দর্শন করার জন্য। সেখানেও একইভাবে বিগ্রহ দেবতার কাছে পুজো দেন মুখ্যমন্ত্রী। তবে শান্তিপুরের ঐতিহ্যবাহী রাস উৎসবে মুখ্যমন্ত্রীর প্রবেশ নিয়ে করা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় গোটা শান্তিপুরকে। অন্যদিকে আজ শান্তিপুরের রাস উৎসবের দ্বিতীয় দিন, কিন্তু গোটা শান্তিপুরে কড়া নিরাপত্তা থাকার কারণে বৈহিরাগত দর্শনার্থীরা প্রবেশ করতে পারিনি।

 কারণ শান্তিপুরের গুরুত্বপূর্ণ রাস্তা গুলিকে নো এন্ট্রি জোন করা হয় প্রশাসনের পক্ষ থেকে। শান্তিপুরের রাস উৎসবে এসে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি এই সময় নদীয়া জেলাকে বেছে নিয়েছি একমাত্র রাস উৎসব দেখার জন্য। আজকে আমি শান্তিপুরের রাস উৎসব দেখতে পেয়ে খুবই গর্ব বোধ করছি। তবে নদীয়াতে একদিকে যেমন জনসভা এবং প্রশাসনিক বৈঠক অন্যদিকে একই সাথে শান্তিপুরের রাস উৎসবে শামিল সবকিছুই কি রাজনীতির প্রেক্ষাপট নাকি আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

মুখ্যমন্ত্রী কিন্তু শান্তিপুরে গিয়ে কোনো রাজনৈতিক কথা বলেন নি।বরং অত্যন্ত আন্তরিকভাবে বিগ্রহে ফুল ও ফল দিয়ে প্রণাম সারেন।তবে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কারণে যেভাবে শান্তিপুরকে ঢেকে ফেলা হয়েছিল,তাতে অন্যান্য দর্শনার্থীরা খুবই অসুবিধায় পড়েন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!