ভারত বনাম ইংল্যান্ডের দ্বৈরথের মধ্যেই এই পাঁচ ব্যক্তিগত ডুয়েলের দিকে চোখ রাখতে ভুলবেন না

0 0
Read Time:6 Minute, 12 Second

নিউজ ডেস্ক::বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি ২০ বিশ্বকাপ ২০২২-এর দ্বিতীয় সেমিফাইনালে নামতে চলেছে ভারত। এই ম্যাচই ঠিক করে দেবে রবিবার মেগা ফাইনালে মেলবোর্নে পাকিস্তানের মুখোমুখি হবে কোন দল। খেতাবি লড়াইয়ের শেষ পর্যায়ে যাওয়ার জন্য দুই হেভিওয়েট প্রতিপক্ষের কেউই কাউকে ছেড়ে কথা বলবে না। এক নজরে দেখে নিন ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে ব্যক্তিগত কোনও পাঁচ ডুয়েলে নজর রাখবেন।

রোহিত শর্মা বনাম স্যাম কুরান:

একটা প্রবাদ রয়েছে, ‘একটা অধিনায়ক ততটাই ভাল যতটা তাঁর দল।’ ভারতীয় সমর্থকেরা খুশি হবেন এটা ভেবে যে এই কথাটা ভাগ্যিস ঘুরিয়ে বলা হয়নি কারণ ভারতীয় দল তো ছন্দে রয়েছে কিন্তু ছন্দ হাতড়ে বেড়াচ্ছে সেই লের ‘সেনাপতি’ রোহিত শর্মা। নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধ-শতরান ছাড়া বাকি চার ম্যাচ মিলিয়ে ২০ রানও করতে পারেননি রোহিত শর্মা। ফলে শুরুতেই রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফেরানোর জন্য ইংল্যান্ডের বাজি হবে স্যাম কুরান। ২৪ বছর বয়সী এই পেসার ১০ উইকেট সংগ্রহ করেছেন চলতি বিশ্বকাপে, যার মধ্যে মাত্র একটি উইকেট এসেছে পাওয়ার প্লেতে। তবে তাঁর বোলিং-এর নিয়মানুবর্তীতা জস বাটলারকে উৎসাহিত করতে পারে কুরানকে পাওয়ার প্লে-র মধ্যে ব্যবহার করানোর ক্ষেত্রে। লেফট আর্ম সিমারদের বিরুদ্ধে খেলতে সমস্যায় পড়েন রোহিত, ফলে তাঁকে আরও সমস্যায় ফেলার কাজটা করার জন্য কুরানের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

বিরাট কোহলি বনাম আদিল রশিদ:

বিরাট কোহলি দারুণ ফর্মে রয়েছেন এই বিশ্বকাপে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহকারী বিরাট। তাঁর চওড়া ব্যাটের কারণে রোহিত শর্মার ফর্মে না থাকাটাকে বড় করে দেখছেন না সমর্থকেরা। ৫ ম্যাচে এখনও পর্যন্ত ২৪৬ রান করেছেন বিরাট, যার মধ্যে রয়েছে তিনটি অর্ধ-শতরান। সন্দেহের কোনও অবকাশ নেই যে বিরাটের উইকেট তাড়াতাড়ি তুলে নেওয়া ইংল্যান্ডের প্রধান কাজ হবে। বিরাটের বিরুদ্ধে ইংল্যান্ডের অভিজ্ঞ স্পিনার আদিল রশিদ বাজি হতে পারেন। অভিজ্ঞ এই স্পিনার চলতি বিশ্বকাপে একটিরবেশি উইকেট না পেলেওতাঁর অভিজ্ঞতা এবং দক্ষতা চাপে ফেলতে পারে বিরাটকে। টি ২০ ক্রিকেটে বিরাটকেদুই বার আউট করেছেন রশিদ।

জস বাটলার বনাম ভুবনেশ্বর কুমার:

ইংল্যা্ডের বোলারদের কাছে বিরাট কোহলি যা ঠিত সেটাই জস বাটলার ভারতীয় বোলারদের জন্য। ইংল্যান্ডের দলে লিয়াম লিভিংস্টোন এবং বেন স্টোকসের মতো বিশ্বসেরা ব্যাটসম্যান থাকলেও ভিতটা তৈরি করে দেন নিজ দক্ষতায় সমৃদ্ধ জস বাটলার। তবে, ইংল্যান্ডের এই অস্ত্রকে ভোতা করার উপায় রয়েছে রোহিত শর্মার সামনে। বাটলারের বিরুদ্ধে ভুবনেশ্বর কুমারকে দারুণ ভাবে কাজে লাগাতে পারেন রোহিত। বারাবার ভুবির সিম মুভমেন্ট খেলতে সমস্যায় পড়েছেন বাটলার। বাটলারকে ভুবি ৩২টি বলে মাত্র ৩০ রান দিয়ে ৫ বার আউট করেছেন। যার মধ্যে ডট বল ১৭টি।

অ্যালেক্স হেলস বনাম অর্শদীপ সিং:

এই প্রতিযোগীতায় এখনও পর্যন্ত ৫৪১ রান করেছে ইংল্যান্ড যার মধ্যে দুই ওপেনার করেছেন ২৪৪ রান। ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলসকে আউট করার লক্ষ্যে পাওয়ার প্লে-তে যৌথ সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী অর্শদীপ সিং-এর উপর ভরসা করতেই পারেন রোহিত শর্মা বাম হাতি পেসারের সুইং এবং লাইন-লেন্থ সমস্যায় ফেলতে পারে অর্শদীপকে। ২০২২ সালে বাম হাতি পেসারদের বিরুদ্ধে ৪৯টি বলে দুই বার আউট হয়েছেন হেলস।

হ্যারি ব্রুক বনাম রবিচন্দ্রন অশ্বিন:

ইংল্যান্ডের এই তরুণ ব্যাটসম্যান যথেষ্ট ভয়েঙ্কর হয়ে ওঠেন একবার সেট হয়ে গেলে। পেস বোলিং খেলার ক্ষেত্রে তাঁর দক্ষতা এখনও প্রমাণিত। ইংল্যান্ডের বাউন্সি পেস সহায়ক উইকেটে খেলে বড় হওয়া ব্রুকসকে পেস দিয়ে সমস্যায় ফেলাটা কঠিন। তাঁর দুর্বলতা রয়েছে স্পিন খেলার ক্ষেত্রে। বিধ্বংসী এই ব্যাটসম্যান সেট হওয়ার আগেই তাঁর উইকেট তুলে নেওয়ার লক্ষ্যে অশ্বিনকে কাজে লাগাতে পারেন রোহিত। সেক্ষেত্রে দেখার হবে এই দুই ক্রিকেটারের দ্বৈরথ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!