একুশে হেরে বিজেপির পাখির চোখ পঞ্চায়েতে

0 0
Read Time:4 Minute, 10 Second

নিউজ ডেস্ক::উত্তরবঙ্গের পর রাঢ়বঙ্গকে টার্গেট করছে পদ্মশিবির। পাখির চোখ পঞ্চায়েত। আর পঞ্চায়েতে উত্তরবঙ্গের পাশাপাশি রাঢ়বঙ্গেও ভালো ফল করতে প্রধান পর্যবেক্ষর সুনীল বনসলের পাশাপাশি বিজেপি এবার ময়দানে নামিয়ে দিচ্ছে সর্বসময়ের জন্য নিযুক্ত পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডেকেও। বিজেপির দুই কেন্দ্রীয় পর্যবেক্ষক কালবিলম্ব না করে বাংলার পঞ্চায়েত ভোটে জোড়া ফলাকেই ব্যবহার করছে।

একুশের নির্বাচনের পর থেকে বিজেপি ভাগ্যে জুটেছে হার শুধু হার। বাংলায় এবার ঘুরে দাঁড়াতে আসন্ন পঞ্চায়েত ভোটকেই টার্গেট করেছে বিজেপি। তেইশের শুরুতেই ভোট। তাই সময় বেশি নেই। এর মধ্যে বিজেপির সংগঠনকে শক্তিশালী করতে হবে। বুথভিত্তিক সংগঠন শক্তিশালী না করলে তৃণমূলের সঙ্গে লড়াই করা যাবে না।

বিজেপি সুনীল বনসলকে দায়িত্ব দেওয়ার পর তাঁর পরামর্শমতো সর্বসময়ের জন্য মঙগ্ল পাণ্ডেকে পর্যবেক্ষক হিসেবে বেছে নিয়েছে। সহ পর্যবেক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে আশা লাকড়াকেও। সুনীল বনসলের সঙ্গে মঙ্গল পাণ্ডেও বাংলায় বিজেপির সংগঠন বাড়ানোর কাজে নেমে পড়তে চলেছেন। সংগঠনের হাল হকিকতের খোঁজ নিতে চাইছেন।

গত সপ্তাহে উত্তরবঙ্গে বৈঠক করে গিয়েছেন প্রধান পর্যবেক্ষক সুনীল বনসল। এবার রাঢ়বঙ্গে আসছেন আর এক পর্যবেক্ষর মঙ্গল পাণ্ডে। আগামী সপ্তাহেই তিনি রাঢ়বঙ্গের জেলাগুলিত দফায় দফায় বৈঠক করবেন। জেলা ও ব্লক নেতৃত্বকে প্রয়োজনীয় পরামর্শ দেবেন। দলীয় কোন্দল রোখার দাওয়াইও দেবেন। বার্তা দেবেন এক হয়ে লড়ার।
বঙ্গ বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব হামেশাই প্রকাশ্যে চলে আসছে। সেই গোষ্ঠীদ্বন্দ্বের জেরে রীতিমতো অস্বস্তিতে পড়ত হচ্ছে বিজেপিকে। পঞ্চায়েত নির্বাচনের আগে সেই গোষ্ঠীকোন্দল রোখাই বঙ্গ বিজেপির পূর্ণ সময়ের কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডের কাছে চ্যালেঞ্জের। যদিও বঙ্গ বিজেপির নেতৃত্ব মানতে নারাজ গোষ্ঠীকেন্দলের কথা।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কথায়, আমাদের দলে কাউকেই কম গুরুত্ব দেওয়া হয় না। ফলে গোষ্ঠীদ্বন্দ্বের কোনও ব্যাপার নেই। আমরা সংগঠন শক্তিশালী করচতে যা যা দরকার, সেই কাজ করছি। আমরা কোন ইস্যুতে আমাদের লড়াই সঙ্ঘবদ্ধ করব, তা কী পদ্ধতিতে করা হবে, সেই সম্পর্কিত আলোচনা করে আমরা আশু সিদ্ধান্ত উপনীত হওয়ার চেষ্টা করছি।

গত সপ্তাহের উত্তরবঙ্গ সফরে গিয়ে কড়া বার্তা দিয়েছেন সুনীল বনসল। সেখানে তাঁপর স্পষ্ট কথা কোনও বিশেষ ব্যক্তি বা নেতার উপর নির্ভর করে থাকলে হবে না। নির্বাচনে জিততে চাই টিম ওয়ার্ক। তিনি জোর দেন বুথ কমিটি গড়ার উপর। এবার রাঢ়বঙ্গে গিয়ে মঙ্গল পাণ্ডে কী বার্তা দেন, সেদিকে তাকিয়ে বিজেপি নেতৃত্ব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!