রাজ্যপাল শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকলেন না বিরোধী দলনেতা, শুভেন্দু

0 0
Read Time:2 Minute, 48 Second

সুদীপা ঘোষ : পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসাবে শপথ গ্রহণ করলেন সিভি আনন্দ বোস। বুধবার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, প্রবীণ বাম নেতা বিমান বসু, প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী অন্যরা।

তবে এই অনুষ্ঠানে উপস্থিত ছিল না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবিধানিক অনুষ্ঠানেও রাজনীতি করেছে তৃণমূল সরকার, এই অভিযোগ করছেন তিনি। তিনি প্রথমে জানান শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকবেন ।কিন্তু তাকে ফিরতে হয় রাজভবনের গেট থেকে। তিনি খুব প্রকাশ করেন বসার জায়গা নিয়ে।

এদিন বিরোধী দলনেতা বলেন,’শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করেছে রাজ্যের তথ্য ও সংস্কৃতিক দফতর। মন্ত্রী ,আমলা ,সমাজের গণ্যমান্য ব্যক্তি ,কিছু বাছাই করা সাংসদ সকলেই আমন্ত্রিত ছিল ।এখানে আসন বন্টনে কোন রাজনৈতিক উদ্দেশ্য থাকে না। কিছুটা প্রটোকলে বাঁধা থাকে সকলে। ২৯৪ জন বিধায়ক কে ডাকলে আমি এই প্রশ্ন করতাম না ।কিন্তু দলত্যাগী ২ বিধায়ক কেন আমন্ত্রিত? নিকৃষ্ট রাজনীতির সাক্ষী থাকল রাজ্য। ক্ষমতার অপপ্রয়োগ করা হলো ।দুই দলত্যাগী বিধায়কের পাশে আসন দেওয়াতেই ক্ষোভ প্রকাশ করলেন শুভেন্দু অধিকারীর। তার আরো অভিযোগ বিরোধী দলনেতা কে শপথ গ্রহণ অনুষ্ঠানে জায়গা দেওয়া হয়েছে তৃণমূল সাংসদদের পিছনে ।তিনি বলেছেন ,নিজের পদমর্যাদার সঙ্গে আপোষ করবেন না।

কুনাল ঘোষ এমনটাই মন্তব্য করে টুইট করেন,’রাজ্যপাল শপথে নেই । টুইটে অসৌজন্য ও মিথ্যাচার শুভেন্দুর। যে সরকার ও দলে ও মন্ত্রী ছিল, তার বিরুদ্ধে কুৎসা নাটক করছে শুধু নিজেকে CBI,ED থেকে বাঁচতে চোর fir চোর named চোর, তোলাবাজ, ব্ল্যাকমেলার শুভেন্দু সম্পর্কে সব তথ্য রাজ্যপাল কে যথাযথ সময় দেওয়া হবে।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!