প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

0 0
Read Time:3 Minute, 47 Second

নিউজ ডেস্ক: রাজ্যপাল হিসাবে বাংলার দায়িত্ব নিয়েছেন কয়েকদিন হয়েছে। আর এরপরেই প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার সকালের বিমানে দিল্লি পৌঁছন তিনি। একেবারে বিমানবন্দর থেকে সোজা প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছে যান পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপাল। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন বোস।

তবে ঠিক কি নিয়ে দুজনের কথা হয়েছে তা অবশ্য স্পষ্ট ভাবে কিছু বলা হয়নি।

তবে Governor of West Bengal-নামে একটি টুইটার পেজে প্রধানমন্ত্রী মোদী এবং সিভি আনন্দ বোসের একটি বৈঠকের ছবি শেয়ার করা হয়েছে। শুধু তাই নয়, সেখানে দাবি করা হয়েছে যে বাংলার উন্নয়নের জন্যে রাজ্যপাল যে স্বপ্ন দেখছেন সে বিষয়ে তথ্য প্রধানমন্ত্রীকে তুলে ধরা হয়েছে। এমনটাই টুইটে দাবি করা হয়েছে বলে খবর। তবে দীর্ঘ বৈঠকে আরও ঠিক কি নিয়ে কথা হয়েছে সেই বিষয়ে কিছু আরও বল হয়নি। বলে রাখা প্রয়োজন , বাংলার রাজ্যপাল হিসাবে দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর সঙ্গে এটাই প্রথম সাক্ষাৎ সিভি আনন্দ বোসের।

বলে রাখা প্রয়োজন, দীর্ঘ কয়েকমাস পর স্থায়ী রাজ্যপাল পেয়েছে বাংলা। জগদীপ ধনখর উপ রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকে স্থায়ী পদ ফাঁকা ছিল। সেখানে গত কয়েকদিন আগে সিভি আনন্দ বোসকে নিয়োগ দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। আর এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি শপথ নিয়েছেন মিস্টার বোস। তবে প্রথম দিন থেকেই শুরু হয়েছে যাবতীয় বিতর্ক।

প্রথমেই শুভেন্দু অধিকারীর আসন নিয়ে যাবতীয় বিতর্ক তৈরি হয়। আর এরপরেই ঝালদা পুরসভা নিয়ে নয়া রাজ্যপালকে চিঠি দেন অধীর চৌধুরী। আর তা পাওয়ার পরেই রাজ ভবনে কংগ্রেস সাংসদকে ডেকে পাঠান রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্ত্য ব্যক্তিগিত কাজে ব্যস্ত থাকার কারনে আগামী ২৯ তারিখ দিল্লিতে সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন সাংসদ।

বলে রাখা প্রয়োজন , বাংকার দায়িত্ব নেওয়ার পরেই বিশেষ ভাবে প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আর এরপরেই মোদী-বোস বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। প্রাক্তন আমলা হিসাবে দীর্ঘ দিন কাজ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জানা যায় মোদীর খোদ সুনজরে ছিলেন নাকি তিনি।

এমনকি একাধিক যোজনাতে বেশ দায়িত্ব ছিল সিভি আনন্দ বোসের উপর। তবে জগদীপ ধঙ্খড় ইস্যুতে বারবার সরব হয়েছেন তৃণমূল নেতা রা। সেখানে আনন্দ বোস কীভাবে কাজ করেন সেদিকেই নজর সবার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!