হিংলগঞ্জের সভায় ক্ষোভে ফেটে পড়লেন মুখ্যমন্ত্রী

0 0
Read Time:3 Minute, 50 Second

নিউজ ডেস্ক::মঙ্গলবার পূর্বঘোষণা অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী হিংলগঞ্জে প্রকাশ্য সভা শুরু করেছেন।সভা চলাকালীন ঘটল বিপত্তি।
কথা ছিল শীতবস্ত্র বিতরণ করার। সেই মতো পূর্ব নির্ধারিত কর্মসূচিও ছিল তাঁর। নিজে কিনে পাঠিয়েছিলেন ১৫ হাজার শীতবস্ত্র। কিন্তু হিঙ্গলগঞ্জে সভায় পৌঁছলই না তা। সভা চলাকালীনই মঞ্চ থেকে শীতবস্ত্র প্রদানের কথা ঘোষণা করার পর খোদ মুখ্যমন্ত্রী জানতে পারলেন, শীতবস্ত্র আদৌ এসে পৌঁছয়নি সভাস্থলে। কথা দিয়েও রাখতে পারলেন না তিনি। আর তাতেই চরম ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। সভা মাঝপথে থামিয়েই স্টেজে বসে পড়লেন তিনি। সরকারি আধিকারিকদের বললেন, “যতক্ষণ না শীতবস্ত্র আসছে, আপনারাও বসুন আমিও বসলাম।” পঞ্চায়েত নির্বাচনের আগে বিডিও-জেলাশাসকদের এমন বার্তা নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক কারবারিরা।


এর আগে একাধিকবার মুখ্যমন্ত্রী মঞ্চে প্রকাশ্যে সরকারি আধিকারিকদের ভর্ৎসনা করেছেন।কিন্তু মঙ্গলবারের ঘটনা সব ছড়িয়ে গেল।
পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে রাজ্যের একাধিক প্রকল্প, প্রতিশ্রুতির আশ্বাস দিচ্ছিলেন। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, এরপর শীতবস্ত্র প্রদানের কথা বলেন। সভা শুরু মিনিট দশেকের মাথায় মুখ্যমন্ত্রী বলেন, “আমি নিজে শীতবস্ত্র কিনে এনেছি। পাঁচ হাজার সোয়েটার, পাঁচ হাজার কম্বল আর পাঁচ হাজার চাদর। এগুলো যেন মানুষ ঠিক মতো পান।” কথা গুলো যখন বলছিলেন, মুখ্যমন্ত্রী দৃশ্যত আশা করেছিলেন. স্টেজেই সেগুলি দেখতে পাবেন। তা না দেখতে পেয়ে পিছন ঘুরে তিনি সরকারি আধিকারিকদের প্রশ্ন করেন, “এগুলো কোথায় রেখেছেন? কাকে দিয়েছেন? ১৫ হাজার কোথায় রেখেছেন?”


সরকারি আধিকারিকদের আবারও বলেন, “আমি তো বলেছি, আমরা সরাসরি দেব। কারোর মারফত দেব না। শোনা হয়নি কেন কথা? আমি বিডিও অফিসে রাখার জন্য তো পাঠায়নি।” এরপর মুখ্যমন্ত্রীর ভর্ৎসনা, “যদি বিডিও, আইসি, ডিএম রা ঠিক মতো কাজ না করে, আমি পদক্ষেপ করব।” মুখ্যমন্ত্রী বলেন, “আমি জানি ১৫ হাজার দিয়ে দিতে পারতাম না, অন্তত আমার এখান থেকে তো কিছু দেওয়া হত। এটা আমি পুজো উপলক্ষে এনেছিলাম। এটা যতক্ষণ না আসছে আপনারা বসুন, আমিও বসলাম…” বসেই স্টেজেই চেয়ারে বসে পড়েন মুখ্যমন্ত্রী। এক টানা ১৭ মিনিট বসে থাকেন স্টেজে। পরে অবশ্য বিডিও অফিস থেকে শীতবস্ত্র আনার ব্যবস্থা করা হয়।


সাম্প্রতিককালে মুখ্যমন্ত্রীকে এতটা ক্ষুণ্ন হতে কেউ দেখে নি।প্রাক পঞ্চায়েত নির্বাচনে সরকারি তহবিল থেকে এই গরম বস্ত্রদান যে ভোটে দলকে ডিভিডেন্ট দেবে তা সকলেই জানেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!