একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 8 Second

নিউজ ডেস্ক::মঙ্গলবারের পরে বুধবারেও বাড়ল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ন্যূনতম তাপমাত্রা। এদিন কলকাতার ন্যূনতম তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। মেঘলা আকাশ শীতের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে বলা হয়েছে, সপ্তাহ শেষের আগেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমবে।

এদিন সকালে দেওয়া উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ২ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির কোনও রকমের পূর্বাভাস নেই। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। বৃহস্পতিবার থেকে তিন দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিন সকালে কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে রবিবারের মতো ৩০ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। মঙ্গলবার এই তাপমাত্রা ছিল ১৯.৩ সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের মধ্যভাগে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আগামী চার থেকে পাঁচ দিন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, কর্নাটক, কেরল, তামিলনাড়ু এবং লাক্ষাদ্বীপে বিচ্ছিন্নভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তর-পশ্চিম এবং মধ্যভারতে আগামী ৪-৫ দিন ন্যূনতম তাপমাত্রা ৮-১০ ডিগ্রিতে নেমে যেতে পারে। ১ ডিসেম্বর থেকে নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা পশ্চিম হিমালয়ে প্রভাব ফেলতে শুরু করবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!