কলকাতায় আরও পারদ পতন,বাংলার আবহাওয়ার পরিস্থিতি একনজরে

0 0
Read Time:3 Minute, 11 Second

নিউজ ডেস্ক: শনিবারের থেকে রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গার তাপমাত্রা আরও কমল। এদিন সকালেও শনিবারের মতো শিরশিরানি অনুভব করা গিয়েছে। আপাতত এই তাপমাত্রা বজায় থাকার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আপাতত জাঁকিয়ে শীতের কোনও পূর্বাভাস নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

এদিন সকালে দেওয়া উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ৬ ডিসেম্বর মঙ্গলবার সকালের মধ্যে আবহাওয়া শুকনো থাকবে। আপাতত কয়েকদিন জেলাগুলিতে তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৬ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়া শুকনো থাকবে। দক্ষিণবঙ্গেও আপাতত কয়েকদিন তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

এদিন সকালে কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। শনিবার যা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।

৫ ডিসেম্বর দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। সাত ডিসেম্বর সকার নাগাদ সেটি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

এরপর তা পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে উত্তর তামিলনাড়ু-পুদুচেরি এবং দক্ষিণ অন্ধ্রপ্রদেশে পৌঁছবতে পারে ৮ ডিসেম্বর সকাল নাগাদ। এর জেরে উল্লিখিত জায়গাগুলিতে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে।
অন্যদিকে আগামী দিন তিনেক হিমাচল প্রদেশ ও পঞ্জাবে কোনও কোনও জায়গায় ঘন কুয়াশা থাকতে পারে। এছাড়াও দেশের কোনও জায়গায় আগামী ৩-৪ দিন ন্যূনতম তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!