গুজরাত ভোট নিয়ে কেন এমন মন্তব্য মমতার

0 0
Read Time:4 Minute, 23 Second

নিউজ ডেস্ক: বিজেপি হয়তো ১০০-তে ১০০ পাবে। দিল্লি সফরে যাওয়ার আগে গুজরাত ভোট নিয়ে এমনই মন্তব্য করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার চারদিনের দিল্লি সফরে রওনা দেওয়ার সময় দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গুজরাত বিধানসভা নির্বাচনের ফলাফ নিয়ে তিনি এই মন্তব্য করেন। তাঁর এই মন্তব্যতে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজনৈতিক মহলে প্রশ্ন কেন এমন মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পরবর্তী কথাতেই তা স্পষ্ট করে দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওঁরা তো স্পেশ্যাল। তাই নির্বাচনের দিন রোড শো করে ভোট দিতে গেলেও ওঁদের নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। কিন্তু অন্যরা যদি এই ধরনের কাজ করেন, তখন ওনারা কী বলবেন?

এ প্রসঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওঁরা যা করছেন, তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবে। কিন্তু এটা কি ঠিক? সোমবার গুজরাত বিধানসভা নির্বাচনের দ্বিতীয় পর্বে আহমেদাবাদে ভোট দিতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে এদিন রোড শো করে ভোট দিতে দেখা যায়। এ প্রসঙ্গেই প্রশ্ন করা হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। মমতা বন্দ্যোপাধ্যায় তাৎপর্যপূর্ণ মন্তব্যে বিষয়টি বর্ণনা করেন।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা নির্বাচনী বিধিনিষেধ মেনে চলি। ওঁদের হয়তো বিশেষ ছাড় রয়েছে। আমি তো মনে করি নির্বাচন কমিশনের নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্ট যা বলছে, তা সঠিক। আমি যতদূর জানি, নির্বাচনের দিন রোড শোয়ে নিষেধাজ্ঞা রয়েছে। ওঁদের জন্য হয়তো আলাদা ব্যবস্থা রয়েছে। আসলে ওঁরা স্পেশ্যাল তো!

এরপরই তাঁকে প্রশ্ন করা হয়েছিল, গুজরাত নির্বাচনে কি এবার ক্লিন সুইপ হবে গেরুয়া শিবিরের পক্ষে? সেই প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভোটের দিন প্রধানমন্ত্রী যেথানে খুশি চলে যাচ্ছেন, রোড শো করছেন, তাহলে হয়তো বিজেপি ১০০-য় ১০০ পাবে! দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের তার আগে এই ধরনের মন্তব্য কেন, তা নিয়েও চলছে জল্পনা। সাধারণত দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আগে তিনি কোনও বিরোধের কথা বলেন না। এবারের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে পৃথকভাবে কোনও বৈঠকে তিনি শামিল হবেন না বলে জানান।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন দিল্লি সফরে তাঁর কর্মসূচি ফিক্সড করে দেন। তিনি বলেন, আমি মঙ্গলবার আজমের শরিফে যাবো, যাবো পুস্করেও। কেননা যখন আমি রেলমন্ত্রী ছিলাম, তখন দুটি প্রজেক্ট পাস করেছিলাম। তখন আমার দিকে আঙুল তোলা হয়েছিল, আমার পদক্ষেপকে সাম্প্রদায়িক বলা হয়েছিল। কিন্তু হিন্দু, মুসলিম উভয়ের জন্যও এই প্রজেক্ট ছিল। এটা ছিল আমার স্বপ্নের প্রজেক্ট। মঙ্গলবার আমার কোনও কর্মসূচি নেই। রাজনৈতিক কাজে ব্যস্ত থাকায় কোথাও যেতে পারি না, ওইদিন সুয়োগ পেয়েছি, ঘুরে আসবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!