অখিলেশপত্নী Dimple Yadav-এর বিপুল সম্পত্তি!

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক::উত্তর প্রদেশের মইনপুরী লোকসভার উপনির্বাচনের ভোটে বড় ধাক্কা বিজেপির। সমাজবাদী পার্টির ডিম্পল যাদব (Dimple Yadav) বিজেপির রঘুরাজ সিং শাক্যকে ২ লক্ষ ৩৮ হাজারের বেশি ভোটে পরাজিত করেছেন। রাজনীতিতে পা রেখেই কার্যত মাস্টারস্ট্রোক সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল।

আর তাঁর জয়ে নতুন করে আশার আলো দেখতে শুরু করেছেন সমাজবাদী পার্টির নেতা-কর্মীরা। যোগী রাজ্যে অক্সিজেন সপা নেতা-কর্মীদের।

বিপুল সম্পত্তির ( Car And Property) মালিক অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল (Dimple)। নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা থেকে এমনটাই জানা যায়। এমনকি লখনউ তে তো বটেই, সাইফাইতেও সম্পত্তি রয়েছে ডিম্পলের। হলফনামাতে দেওয়া তথ্য অনুযায়ী সম্পদের মধ্যে রয়েছে 4.62 কোটি টাকার অস্থাবর সম্পদ এবং 9.61 কোটি টাকার স্থাবর সম্পদ। যেখানে অখিলশের কাছে 7.22 কোটি টাকার স্থাবর সম্পদ এবং 8.33 কোটি টাকার বেশি অস্থাবর সম্পদ রয়েছে।

কমিশনে দেওয়া হলফনামা থেকেই ডিম্পলের সম্পত্তির বিষয়ে যাবতীয় তথ্য সামনে এসেছে। কোটি কটি সম্পত্তিই শুধু নয়, লাখ লাখ টাকার মণিরত্ন, গয়না রয়েছে অখিলেশ পত্নীর কাছে। কিন্ত্য যিনি কিনা এত সম্পত্তির মালিক তাঁর কাছে কিংবা নামে কোনও গাড়িই নেই। এমনকি জীবন যাপনও খুব স্বাভাবিক।

তথ্য অনুযায়ী জানা যায়, ডিম্পলে (Dimple Yadav)র কাছে অন্তত ৬০ লাখ টাকার সম্পত্তি রয়েছে। যার মধ্যে সোনার একাধিক গয়না তো রয়েছেই, আছে মুক্ত সহ একাধিক রত্ন। ডিম্পলের প্রায় 1.25 লাখ টাকার একটি কম্পিউটার আছে বলেও জানা গিয়েছে।

সম্পত্তি যেমন রয়েছে তেমন মোটা অঙ্কের ঋণও রয়েছে। তথ্য অনুযায়ী জানা যায়, 14,26,500 টাকা ঋণ রয়েছে ডিম্পল যাদবের। অন্যদিকে 17,26,500 টাকা ঋণ রয়েছে স্বামী অখিলেশ যাদবের। তবে তাৎপর্যপূর্ণ ভাবে অখিলেশের কাছ থেকে ২০ লক্ষ টাকা লোন নিয়েছেন ডিম্পল। ডিম্পল অবশ্য এই টাকা গোবিন্দ বল্লভ চতুর্বেদী এবং রাম চতুর্বেদী নামে দুই ব্যক্তিকে ধার দিয়েছেন।

এই প্রথম নয়, ২০১৪ সালের লোকসভা নির্বাচনেও ভোটের ময়দানে নেমেছিলেন ডিম্পল। সেই সময় জমা দেওয়া হলফনামাতে 28 কোটি টাকার সম্পদের বিবরণ দেওয়া হয়। কিন্ত্য তাৎপর্যপূর্ণ ভাবে মাত্র কয়েক বছরে বছরে সপা সুপ্রিমোর স্ত্রীয়ের সম্পদ বেড়েছে ১৯ কোটিরও বেশি। সমাজবাদী পার্টি সরকার উত্তরপ্রদেশে থাকাকালীন বিপুল এই সমত্তি ডিম্পলের বৃদ্ধি হয় বলে জানাচ্ছেন বিশ্লেষক রা।

আর্মি পাবলিক স্কুলে পড়াশুনা। ১৯৯৩ সালে। এরপর হাইস্কুলে লখনউ থেকে পড়াশুনা। এরপর ১৯৯৫ ইন্টারমিডিয়েট পাস করেন এবং ১৯৯৮ সালে বি.কম ডিগ্রি নেন। তিনি 2012 এবং 2014 সালে দুবার কনৌজ লোকসভা আসন থেকে সংসদ সদস্য হয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!