শীতে কাছাকাছি ভ্রমণ –

0 0
Read Time:2 Minute, 37 Second


নিউজ ডেস্ক: সুন্দরবনের গেটওয়ে ‘পিয়ালী আইল্যান্ড’

শীতের আমেজ নিয়ে ধারে কাছে দু’একদিনের জন্য কোথাও যেতে চাইছেন! পরিবার বা বন্ধুদের নিয়ে দু’এক দিনের জন্য নিস্তব্ধতার মাঝে পিয়ালী আইল্যান্ড হবে আপনার আদর্শ ডেস্টিনেশন।অল্প বাজেটে দারুন বেড়ানোর জায়গা।
শীতে এখানে প্রচুর পরিযায়ী পাখি আসে।প্রাণভরে ছবি তুলুন আর অনুভব করুন কয়েক হাজার কিলোমিটার ডানায় ভর করে ওরা আপনার চোখের সামনে।


পিয়ালী ও মাতলা নদীর মধ্যে গড়ে ওঠা এই দ্বীপটির অন্যতম আকর্ষণ এর অফুরন্ত প্রাকৃতিক সৌরভ।এখানে আসলে অবশ্যই আপনাকে পিয়ালী নদীতে নৌকা ভ্রমণ করতে হবে।নিজেকে হারিয়ে ফেলবেন নৌকা ভ্রমণে।কত জলজ জীব,কত মানুষের পথচলা।সবটা মিলিয়ে দারুন কাটবে আপনাদের।


সুন্দরবনের সুন্দরী গাছ এখনো ওখানে দেখতে পাবেন।বাতাস নেওয়ার জন্য
শ্বাসমুলগুলো ছুড়ির মতো মাথা তুলে আছে।সব মিলিয়ে দুদিনের আউটিং এর জন্য আদর্শ জায়গা পিয়ালী দ্বীপ।
যাওয়া –
শিয়ালদহ স্টেশনের দক্ষিণ শাখা থেকে ট্রেনে করে দক্ষিণ বারাসত স্টেশনে যেতে হবে। তারপর অটো বা ট্রেকারে করে পৌঁছতে হবে কেল্লার বাজার। এই বাজারের উল্টো দিকেই পিয়ালি নদীর ওপর তৈরি করা হয়েছে কংক্রিটের ড্যাম্প। ড্যাম্পের ব্রিজটি অতিক্রম করলেই পিয়ালি আইল্যান্ড।

সড়কপথে যেতে চাইলে কামালগাজি বাইপাসের ওপরের ফ্লাইওভার ধরে বারুইপুরের দিকে যান। তারপর গোচরণ-ধসা রোড ধরে দক্ষিণ বারাসত পেরিয়ে চলুন মহিষমারি বাজার। আরেকটু এগোলে পাবেন কুলতালির স্লুইস গেটের ব্রিজ। ব্রিজ পার হলেই আপনি পৌঁছে যাবেন গন্তব্যে।

থাকা – পিয়ালী দ্বীপে থাকার একটাই প্রধান জায়গা।পিয়ালী ট্যুরিস্ট লজ( 9433435181)।খুব বড় কমপ্লেক্স।প্রচুর ঘর আছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!