ডিএ মামলা ছাড়লেন সুপ্রিম কোর্টের দুই বিচারপতি

0 0
Read Time:4 Minute, 0 Second

নিউজ ডেস্ক::ডিএ মামলায় নতুন জটিলতা। সুপ্রিকোর্টে আজ ডিএ মামলার শুনানির কথা ছিল। কিন্তু সেই শুনানি পিছিয়ে যায়। এদিকে আবার ডিএ মামলা ছাড়লেন সুপ্রিম কোর্টের দুই বিচারপতি।
বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ এই মামলা ছেড়ে দিয়েছে। জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে নতুন বেঞ্চে মামলার শুনানি হবে। কাজেই এই বছরে আর ডিএ মামলা মিটছে না।

ডিএ মামলা নিয়ে আবারও সংকট। সুপ্রিম কোর্টের যে দুই বিচারপতির বেঞ্চে এই মামলার শুনানি চলছিল। সেই দুই বিচারপতি এই মামলা ছাড়লেন। বুধবার মামলার শুনানির সময় বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে যে এবার আর তাঁদের বেঞ্চে এই মামলা শুনানি হবে না। নতুন বেঞ্চ গঠন করে মামলার শুনানি হবে। কারণ তাঁরা মামলা ছাড়ছেন। তাঁরা জানিয়েছেন, ‘আমি আসায় কর্মীদের মধ্যে অতি -উৎসাহ তৈরি হয়েছে’। সেকারণে আর সেই মামলা তাঁরা শুনতে চান না।

ডিএ মামলার শুপনি পিছোল। আজ অর্থাৎ বুধবার মামলার শুনানি ছিল। সেই শুনানি পিছিয়ে গিয়েছে। জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে হবে মামলার শুনানি। বুধবার বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি দীনেশ মাহেশ্বরীর বেঞ্চে মামলার শুনানি চলছিল। কিন্তু বিচারপতি দীনেশ মাহেশ্বরী উপস্থিত না থাকায় তাঁর জায়গায় ছিলেন বিচারপতি দিপঙ্কর দত্ত। তিনি মামলাটি শুনবেন জানার পরেই সরকারী কর্মচারীদের মহলে অতি উৎসাহ দেখা দেয়। নানা বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট শুরু হয়। সেটি নজরে আসায় বিচারপতি অসন্তুষ্ট হয়েছেন। এবং মামলাটি ছাড়ার কথা জানিয়ে দেন।

বিচারপতি দীপঙ্কর দত্ত কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন। গত সোমবারই তিনি সুপ্রিম কোর্টের বিচারপতি পদে শপথ নিয়েছেন। যেহেতু তিনি কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন সেহেতু পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা এই নিয়ে অতি উৎসাহী হয়ে পড়েন। কিন্তু বিচারব্যবস্থায় কোনও রকম পক্ষপাত কাম্য নয়। সেকারণেই অসন্তোষ প্রকাশ করে মামলাটি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন বিচারপতি দীপঙ্কর দত্ত।

রাজ্য সরকারের কাছে বকেয়া ডিএ মেটানোর দাবি করে কলকাতা হাইকোর্টে মামলা করেছিল রাজ্য সরকারী কর্মীদের সংগঠন। সেই মামলায় মুখ্যসচিবকে অবিলম্বে ডিএ মেটানোর নির্দেশ দেয় আদালত। কিন্তু এক প্রকার আদালতের নির্দেশ অমান্য করেই ডিএ মেটায়নি রাজ্য সরকার। আদালতে রাজ্য সরকারের পক্ষ থেকে দাবি করা হয় ডিএ মেটানোর মত টাকা নেই রাজ্য সরকারের। তারপরেই মামলা গড়ায় সুপ্রিম কোর্টে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!